গাইবান্ধায় আরো এক নারী করোনায় আক্রান্ত

ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭,   ০৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

গাইবান্ধায় আরো এক নারী করোনায় আক্রান্ত

গাইবান্ধা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:১৫ ৪ এপ্রিল ২০২০   আপডেট: ১৭:০২ ৫ এপ্রিল ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

গাইবান্ধার সাদুল্লাপুরে দুই যুক্তরাষ্ট্র প্রবাসীর সংস্পর্শে আসা আরো এক নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ ঘটনায় উপজেলার হবিবুল্লাপুর গ্রামের পশ্চিমপাড়া লকডাউন করা হয়েছে। এ নিয়ে শনিবার পর্যন্ত জেলায় পাঁচজন আক্রান্ত হয়েছেন।

শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহীনুল ইসলাম মণ্ডল। আক্রান্তদের মধ্যে যুক্তরাষ্ট্র প্রবাসী মা ও ছেলে এবং তাদের সংস্পর্শে আসা তিনজন। তারা পরস্পর আত্মীয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহীনুল ইসলাম মণ্ডল জানান, শনিবার সকালে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে করোনাভাইরাস পজিটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। নতুন করে আক্রান্ত ওই নারীকে আপাতত নিজ বাড়িতেই স্বাস্থ্য বিভাগের নজরদারিতে রাখা হয়েছে।

সাদুল্লাপুরের ইউএনও মো. নবীনেওয়াজ জানান, হবিবুল্লাপুর গ্রামের পশ্চিমপাড়ায় ৪০-৫০টি পরিবার রয়েছে। ওই নারী করোনায় আক্রান্ত হওয়ায় তাদের লকডাউন করা হয়।

১০ মার্চ যুক্তরাষ্ট্র থেকে দেশে আসেন মা-ছেলে। ১৩ মার্চ তারা সাদুল্লাপুরে একটি বিয়ের অনুষ্ঠানে যান। বিষয়টি জেলা স্বাস্থ্য বিভাগের নজরে এলে তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। ১৫ মার্চ সিভিল সার্জনের কার্যালয় থেকে মা-ছেলের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। সেখানে তাদের ফলাফল পজিটিভ আসে।

ডেইলি বাংলাদেশ/এমআর/