Alexa গরু ব্যবসায়ীর টাকা হাতিয়ে নিয়ে ফেঁসে গেলেন এসআই

ঢাকা, বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৩ ১৪২৬,   ০২ রজব ১৪৪১

Akash

গরু ব্যবসায়ীর টাকা হাতিয়ে নিয়ে ফেঁসে গেলেন এসআই

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০২ ২২ জানুয়ারি ২০২০  

অভিযুক্ত এসআই সামিউল

অভিযুক্ত এসআই সামিউল

সিরাজগঞ্জের শাহজাদপুরে গরু ব্যবসায়ীকে থানায় আটকে রেখে টাকা নেয়ার অভিযোগে এসআই সামিউলকে বরখাস্ত করা হয়েছে।

বুধবার দুপুরে তাকে সাময়িক বরখাস্ত করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন সিরাজগঞ্জের এসপি হাসিবুল আলম। 

তিনি জানান, ১৪ জানুয়ারি শাহজাদপুরের চর পোরজনা গ্রামের গরু ব্যবসায়ী মো. আজাদ আলী শেখকে থানায় আটকে রেখে মামলার ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নেন এসআই সামিউল। ওই ঘটনায় শাহজাদপুর সার্কেলের এডিশনাল এসপি ফাহমিদা হক শেলীর কাছে লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী ব্যবসায়ী। পরে এডিশনাল এসপি ফাহমিদা অভিযোগ তদন্তের নির্দেশ দেন। তদন্ত চলার সময় এসআই সামিউল বরখাস্ত থাকবেন।

অভিযোগকারী মো. আজাদ আলী শেখ বলেন, ১৪ জানুয়ারি পাবনার বেড়া উপজেলার চতুর আলীর হাটে গরু বিক্রি করে তিন লাখ ৩৮ হাজার টাকা ও একটি অবিক্রিত গরু নিয়ে বাড়ি ফিরছিলাম। শাহজাদপুর নগরডালা করতোয়া ব্রিজের পাশের একটি দোকানের সামনে এসআই সামিউল আমাদের গাড়ি থামিয়ে কাগজপত্র দেখতে চান। কাগজপত্র দেখানোর পরও তিনি আমাদের জোর করে থানায় নিয়ে যান। এরপর দুই ঘণ্টা আটকে রেখে আমার তিন লাখ ৩৮ হাজার টাকা নিয়ে আমাকে, আমার সহযোগী ঝন্টু ওরফে রাজ্জাক ও গাড়িচালক স্বপনকে কারাবন্দী করে রাখেন। রাত তিনটায় আমাদের কারাগার থেকে ছেড়ে দেয়। এ সময় আমি টাকা
ফেরত চাইলে এসআই সামিউল ৯৩ হাজার টাকা রেখে বাকি টাকা ফেরত দেন। পুরো টাকা চাইলে তিনি আমাকে মিথ্যা মামলার ভয় দেখিয়ে জাল কাগজে স্বাক্ষর নেন।

তিনি আরো বলেন, পুরো টাকা ফেরত পাওয়ার আশায় ১৭ জানুয়ারি এডিশনাল এসপি ফাহমিদা হক শেলীর কাছে লিখিত অভিযোগ করি। পরে এসআই সামিউলকে বরখাস্ত করা হয়।

শাহজাদপুর থানার ওসি আতাউর রহমান বলেন, লিখিত অভিযোগ ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আদেশে এসআই সামিউলের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।

এডিশনাল এসপি ফাহমিদা হক শেলী বলেন, নিরপরাধ মানুষকে থানায় আটকে রেখে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ দ্রুত তদন্ত করা হবে। পরে প্রতিবেদন এসপির কার্যালয়ে পাঠানো হবে। তদন্তে সত্যতা পাওয়া গেলে অভিযুক্ত এসআই সামিউলের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এআর