গরু পাটক্ষেত নষ্ট করায় কৃষককে হত্যা

ঢাকা, শুক্রবার   ০৩ জুলাই ২০২০,   আষাঢ় ১৯ ১৪২৭,   ১১ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

গরু পাটক্ষেত নষ্ট করায় কৃষককে হত্যা

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩৩ ১১ জুন ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

পাবনার ভাঙ্গুড়ায় গরু পাটক্ষেত নষ্ট করায় মঙ্গলবার সকালে এক কৃষককে ছুরিকাঘাতে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। নিহত আবুল কালাম খানমরিচ চাদপুর গ্রামের গোলাপ হোসেনের ছেলে। 

খানমরিচ ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আছাদুর রহমান বলেন, সকাল সাতটার দিকে চাদপুর গ্রামের আবুল কালামের জমিতে ওই গ্রামের সাইফুল ইসলামের একটি গরু প্রবেশ করে পাট ক্ষেত নষ্ট করে। পরে আবুল কালামের ছেলে আবুল বাশার গরুটিকে পাটক্ষেত থেকে নিয়ে এসে তাদের বাড়িতে আটকে রাখে। 

এতে ক্ষিপ্ত হয়ে সকাল আটটার দিকে ছুরি ও লাঠিসোঠাসহ সাইফুল দলবল নিয়ে আবুল কালামের বাড়িতে হামলা চালায়। একপর্যায়ে সাইফুল ছুরি দিয়ে আবুল কালামের পেটে আঘাত করে চলে যায়। 

মুমূর্ষু অবস্থায় এলাকাবাসী তাকে উদ্ধার করে  প্রথমে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে তাকে পাবনা সদর হাসপাতালে পাঠানো হয়। পাবনা সদর হাসপাতালে নেয়ার পথে টেবুনিয়া নামক স্থানে সকাল সাড়ে ১১টার দিকে আবুল কালাম মারা যান।      

তিনি আরো বলেন, সাইফুল একজন নব্যধনী ও দাঙ্গাবাজ প্রকৃতির লোক। সে সামান্য কারণে একজন নিরীহ মানুষকে হত্যা করেছে। এর সুষ্ঠু বিচার হওয়া দরকার।

ভাঙ্গুড়া থানার ডিউটি অফিসার এএসআই সেলিম হোসেন বলেন, হত্যার বিষয়টি খানমরিচ ইউপি চেয়ারম্যান আছাদুর রহমান থানায় জানানোর পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/জেএস