গরুর মাংস ৩০০ টাকা কেজি বিক্রি সম্ভব! 

ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০১৯,   আষাঢ় ৪ ১৪২৬,   ১৩ শাওয়াল ১৪৪০

গরুর মাংস ৩০০ টাকা কেজি বিক্রি সম্ভব! 

ডেস্ক নিউজ ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪৯ ৭ মে ২০১৯   আপডেট: ১৫:৫৫ ৭ মে ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

রমজান উপলক্ষে গতকাল সোমবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন গরু ও খাসির মাংসের দাম কেজি প্রতি ৫২৫ ও ৭৫০ টাকা নির্ধারণ করে দিয়েছে।  

এ বিষয়ে মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল আলম বলেন, পশুর হাটে চাদাবাজি বন্ধ হলে কেজি প্রতি ৩০০ টাকায়ও মাংস বিক্রি করা সম্ভব। 

তিনি বলেন, সিটি কর্পোরেশন চাইলে এই চাঁদাবাজি এক মিনিটে বন্ধ করতে পারেন। গাবতলী গরুর হাট কর্তৃপক্ষের সরকারি অফিস অবৈধ দখলদারদের নিয়ন্ত্রণে থাকা মাংসের দাম বাড়ার পেছনে আরেকটি কারণ বলে উল্লেখ করেন তিনি।

রবিউল আলম বলেন, গাবতলী গরুর হাট ইজারা নেয়ার শর্ত হলো, প্রতিটি গরুর সরকার নির্ধারিত খাজনা ১০০ টাকা। কিন্তু এই শর্ত না মেনে ইজারাদাররা অবৈধভাবে গরু প্রতি চার বা পাঁচ হাজার টাকাও আদায় করে থাকেন। এভাবে একটি গরু শহরের ভেতরে তিনটি হাটে স্থানান্তরিত হলেই গরুর দাম বেড়ে যায় প্রায় ১৫ হাজার টাকা। যার প্রভাব সরাসরি এসে পড়ে মাংসের দামের ওপর। 

গাবতলী হাটের নিয়ন্ত্রণ পুনঃপ্রতিষ্ঠিত হলে এবং সরকার কর্তৃক নির্ধারিত খাজনা আদায় বাস্তবায়িত হলে অতি সত্ত্বর মাংসের দাম কমে আসবে বলে জানান রবিউল আলম। 

তিনি বলেন, যদি সরকার কর্তৃক নির্ধারিত খাজনা গ্রহণের বিষয়টি বাস্তবায়ন করা হয়, তাহলে আগামীকাল থেকেই কেজি প্রতি মাংসের দাম ৭০ থেকে ৭৫ টাকা কমে আসবে। 

ডেইলি বাংলাদেশ/এমকে