Alexa গম্ভীর নিজে থেকেই সরে গেছেন: আয়ার

ঢাকা, সোমবার   ২৬ আগস্ট ২০১৯,   ভাদ্র ১১ ১৪২৬,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

গম্ভীর নিজে থেকেই সরে গেছেন: আয়ার

 প্রকাশিত: ১৮:১৮ ২৮ এপ্রিল ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ছয় ম্যাচে মাত্র এক জয়, পয়েন্ট তালিকার একবারে তলানিতে অবস্থান। এ অবস্থায় সব দায় নিয়ে নেতৃত্ব থেকে সরে দাঁড়ান গৌতম গম্ভীর।

নতুন অধিনায়ক শ্রেয়াস আয়ার দায়িত্ব নিয়েই দলকে বড় জয় এনে দিয়েছেন। পয়েন্ট তালিকায়ও এক ধাপ উপরে উঠে গেছে দিল্লি।

নতুন অধিনায়ক দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে জিতিয়েছেন প্রথম ম্যাচেই। আয়ারের এমন সাফল্যে অনেকেই বলছেন, গম্ভীরকে বাদ দিয়ে সঠিক সিদ্ধান্তই নিয়েছেন তিনি। তবে দিল্লির নতুন অধিনায়ক বলছেন, গম্ভীরকে বাদ দেয়ার সিদ্ধান্তটা তার নয়, নিজে থেকেই সরে গেছেন এই ওপেনার।

৪০ বলে ৯৩ রানের এক বিধ্বংসী ইনিংস খেলে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে দিল্লিকে জেতানো ম্যাচের পর গম্ভীরকে বাদ দেয়ার বিষয়েও প্রশ্নের উত্তর দিতে হলো আয়ারকে। দিল্লির নতুন অধিনায়ক জানালেন, সত্যি করে বলতে আমি কিছু বলিনি। তাকে বাদ দেয়ার সিদ্ধান্তটা আমার না। তিনি নিজেই বসে থাকার সিদ্ধান্ত নিয়েছেন। আগের ম্যাচগুলোতে অধিনায়ক থাকার পর এটা তার সাহসী সিদ্ধান্ত ছিল। তার প্রতি শ্রদ্ধাটাও তাতে বেড়ে গেছে। এটা আসলেই (ভালো) যখন একজন অধিনায়ক ভালো করতে পারছেন না বলে সরে গেছেন।

গত বুধবার দলের ব্যর্থতার দায় কাঁধে নিয়ে সরে যান গম্ভীর। পরে তিনি ঘোষণা দিয়েছিলেন, মৌসুমের বাকি ম্যাচগুলো ফ্রি`তেই খেলে দেবেন। কিন্তু নেতৃত্ব ছাড়ার পর একাদশেও না থাকায় সেই ফ্রি`তে খেলার সুযোগটা আর এই ওপেনার পাবেন কি না, সন্দেহ থেকেই যাচ্ছে।

ডেইলি বাংলাদেশ/সালি

 

Best Electronics
Best Electronics