Alexa গম্ভীরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ঢাকা, শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৮ ১৪২৬,   ২৬ জমাদিউস সানি ১৪৪১

Akash

গম্ভীরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

স্পোর্টস ডেস্ক :: sports-desk

 প্রকাশিত: ১৫:৩১ ২০ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৫:৩১ ২০ ডিসেম্বর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কিছুদিন আগেই সব ধরনের ক্রিকেটকে বিদায় জানান ভারতের অন্যতম সফল ওপেনার গৌতম গম্ভীর। এবারে একটি আবাসন প্রকল্পের দুর্নীতিতে আইনি ফাঁদে পড়লেন তিনি। যার কারণে ভারতের সাবেক এই সফল ক্রিকেটারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে দিল্লীর আদালত।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, গাজিয়াবাদের ইন্দ্রপুরী অঞ্চলে রুদ্র বিল্ডওয়েল রিয়েলটি প্রাইভেট লিমিটেড এবং এইচ আর ইনফারসিটি প্রাইভেট লিমিটেড নামক সংস্থার যৌথ উদ্যোগে নির্মাণাধীন আবাসনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন গম্ভীর। ২০১১ সালে প্রকল্পটি শুরু হয়।

প্রকল্পটির সঙ্গে জড়িত ১৭ জন ক্রেতা অভিযোগ করেন, ফ্ল্যাট কিনতে তারা দুই কোটি টাকা ব্যয় করেছে। অথচ আট বছর পার হলেও এখন পর্যন্ত ফ্ল্যাটের চাবি বুঝে পাননি তারা। এরপরই প্রতিষ্ঠানটির বিরুদ্ধে দায়ের করা মামলায় মামলায় ফেঁসেছে প্রতিষ্ঠানটি। মামলায় আদালতে ডাকা হয় প্রতিষ্ঠানটির দুই শীর্ষকর্তা মুকেশ খুরানা ও গৌতম মেহেতাকে।

পরবর্তীতে একই মামলায় মামলায় ডাকা হয় গম্ভীরকেও। সে সময় গম্ভীর বিষয়টি পুনর্বিবেচনার আবেদন জানালে তাও নাকচ করে দেওয়া হয়। তবে ওই মামলায় শুনানির দিন অনুপস্থিত থাকেন ভারতীয় সাবেক এই ওপেনার। চিফ মেট্রোপলিটল ম্যাজিস্ট্রেট মনীশ খুরানার ভাষ্যমতে, বারবার শুনানির দিন ঘোষণা করা সত্ত্বেও আদালতে হাজিরা দেননি গম্ভীর।

এরপরই গম্ভীরের বিরুদ্ধে গ্রেফতারির পরোয়ানা জারি করা হয়। অভিযোগ তার ভাবমূর্তিকে ব্যবহার করে অর্থ তছরূপ করেছে ওই সংস্থা। আদালতের পরবর্তী শুনানি আগামী বছরের ২৪ জানুয়ারি।

ডেইলি বাংলাদেশ/এমএইচ