গভীর রাতে রাজধানীতে বজ্র-বৃষ্টি 

ঢাকা, মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০,   আষাঢ় ৩০ ১৪২৭,   ২২ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

গভীর রাতে রাজধানীতে বজ্র-বৃষ্টি 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:৪১ ২৭ মে ২০২০   আপডেট: ০৩:৪৭ ২৭ মে ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

গভীর রাতে রাজধানী ঢাকাতে বজ্রসহ বৃষ্টি হয়েছে। মঙ্গলবার রাত ২টার পর ঝড়ো বাতাসের সঙ্গে বৃষ্টি পড়ে; যা প্রায় ২০ মিনিটের মতো স্থায়ী ছিল।

সারাদিন থেকেই রাজধানীর আকাশ ছিল মেঘলা। ঠাণ্ডা বাতাসে গরমের ভাবটাও কেটে যায়। এরপর রাত ২টার পর শুরু হয় প্রচণ্ড ঝড়সহ বৃষ্টি। এ সময় বৃষ্টির সঙ্গে বিজলিও চমকাচ্ছিল।

আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, এ ধরনের বজ্রবৃষ্টি আগামী চার থেকে পাঁচ দিন অব্যাহত থাকতে পারে। এর কারণে সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এদিকে উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। ফলে দেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। আশঙ্কা রয়েছে জলোচ্ছ্বাসেরও। তাই চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএ