Alexa গভীর রাতেও পাটুরিয়ায় দুর্ভোগ

ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ২ ১৪২৬,   ১৭ মুহররম ১৪৪১

Akash

গভীর রাতেও পাটুরিয়ায় দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৫:০১ ২৩ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:১৫ ২৩ আগস্ট ২০১৯

ছবি- ডেইলি বাংলাদেশ

ছবি- ডেইলি বাংলাদেশ

বৈরী আবহাওয়া ও ফেরি সংকটের কারণে যানবাহনের চাপ বেড়েছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে। প্রতি মুহূর্তে দীর্ঘ হচ্ছে বাস-ট্রাকসহ ছোট-বড় যানবাহনের সারি।

বৃহস্পতিবার গভীর রাতেও যানজট দেখা গেছে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরি ঘাটে। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শত শত যাত্রীকে।

পটুয়াখালীর উদ্দেশ্যে রাত ১১টায় রাজধানীর কল্যাণপুর থেকে বাসে উঠেছেন সুমন আহমেদ। তিনি বলেন, সপ্তাহখানেক আগেই ঈদের ছুটি শেষ হয়েছে। তবুও চাপ কমেনি। কাউন্টারে এসে সিট পেতে কষ্ট হয়েছে। ফেরি ঘাটেও বাসের লম্বা লাইন। রাত পৌনে একটায় ঘাটে এসেছি, এখন  বাজে সাড়ে তিনটা। কখন নদী পার হতে পারবো জানি না।

খুলনাগামী আতিকুর রহমান বলেন, ঈদের পরও এতো যানজট থাকবে ভাবিনি। এখনো ফেরিঘাট থেকে সাত কিলোমিটার দূরে আছি। গরম আর যানজটে অতিষ্ঠ হয়ে পড়েছি।

ঢাকা-বরিশাল রুটের সাকুরা পরিবহনের চালক মো. শহিদুল ইসলাম বলেন, অনেকেই ভিড় এড়াতে ঈদের পর গ্রামে যাচ্ছে। এ কারণে পাটুরিয়ায় যানবাহনের চাপ বাড়ছে। সপ্তাহখানেক পর এ চাপ কমে যাবে।

এ বিষয়ে বিআইডব্লিউটিসি’র পাটুরিয়া ঘাটের ম্যানেজার মো. সালাউদ্দিন বলেন, ঢাকামুখী যানবাহনের চাপ না থাকায় দৌলতদিয়া থেকে ফেরি আসতে দেরি হচ্ছে। এ কারণে পাটুরিয়া ঘাটে যানজট সৃষ্টি হচ্ছে। তবে সকালে এ চাপ থাকবে না।

ডেইলি বাংলাদেশ/এআর/আরএইচ