গভর্নরের মেয়াদ আরো দুই বছর বাড়িয়ে প্রজ্ঞাপন জারি
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=194239 LIMIT 1

ঢাকা, বুধবার   ১২ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৮ ১৪২৭,   ২১ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

গভর্নরের মেয়াদ আরো দুই বছর বাড়িয়ে প্রজ্ঞাপন জারি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২১ ১৫ জুলাই ২০২০   আপডেট: ১৯:১২ ১৫ জুলাই ২০২০

বাংলাদেশ ব্যাংকের গভর্নর থাকছেন ফজলে কবির

বাংলাদেশ ব্যাংকের গভর্নর থাকছেন ফজলে কবির

বাংলাদেশ ব্যাংকের গভর্নর থাকছেন ফজলে কবিরই। এরইমধ্যে আরো দুই বছরের জন্য এ পদে নিয়োগ পেয়েছেন তিনি। 

বুধবার তাকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে অর্থ মন্ত্রণালয়।

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মো. জেহাদ উদ্দীন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, বিধান অনুযায়ী ফজলে কবিরকে তার বয়স ৬৭ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত অর্থাৎ ২০২২ সালের ৩ জুলাই পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের গভর্নর হিসেবে নিয়োগ দেয়া হলো।

এতে আরো বলা হয়, ফজলে কবির গভর্নর পদে নিয়োজিত থাকার সময় সরকারের সঙ্গে সম্পাদিত চুক্তির শর্ত মোতাবেক বেতন-ভাতা ও অন্যান্য সুবিধাদি বাংলাদেশ ব্যাংক থেকে গ্রহণ করবেন। এ নিয়োগের অন্যান্য বিষয় উল্লিখিত চুক্তিপত্রের মাধ্যমে নির্ধারিত হবে। জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এর আগে গত ৯ জুলাই বাংলাদেশ ব্যাংকের গভর্নরের বয়স ৬৫ বছর থেকে বাড়িয়ে ৬৭ বছর করতে সংসদে বিল পাস করা হয়।

গত ৩ জুলাই গভর্নর ফজলে কবিরের বয়স ৬৫ বছর পূর্ণ হয়। এ পদে সর্বোচ্চ বয়সসীমা ৬৫ বছর নির্ধারিত থাকায় আর্থিক খাতে দক্ষতা ও অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিকে ওই বয়সসীমার বাইরে গভর্নর হিসেবে নিয়োগ দেয়া সম্ভব হয় না। এমনকি বাংলাদেশ ব্যাংকে গভর্নর হিসেবে দায়িত্ব পালনকারী অভিজ্ঞ ব্যক্তিকেও ৬৫ বছর পর পুনর্নিয়োগ দেয়াও সম্ভব হয় না। এজন্য বিলটি পাস হয়।

এর আগে গত ২ জুলাই বাংলাদেশ ব্যাংকের গভর্নরের অবর্তমানে ডেপুটি গভর্নর-১ এসএম মনিরুজ্জামান ও ডেপুটি গভর্নর-২ আহমেদ জামালকে এ দায়িত্ব দেয়া হয়েছিলো।

ডেইলি বাংলাদেশ/এমআরকে