গণমাধ্যমের উন্নয়ন ইতিহাস হয়ে থাকবে: তথ্যমন্ত্রী

ঢাকা, বৃহস্পতিবার   ২৭ জুন ২০১৯,   আষাঢ় ১৩ ১৪২৬,   ২২ শাওয়াল ১৪৪০

গণমাধ্যমের উন্নয়ন ইতিহাস হয়ে থাকবে: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩৭ ১৯ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ২০:৪৪ ১৯ ফেব্রুয়ারি ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

বিশ্বের যে কোনো দেশের চেয়ে বাংলাদেশের গণমাধ্যম ও সংবাদকর্মীরা বেশি স্বাধীন দাবি করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ভুল সংবাদ প্রচার করায় বাংলাদেশের কোনো গণমাধ্যমকে জরিমানা গুনতে হয়নি। কিন্তু ভুল সংবাদ প্রচার করায় যুক্তরাজ্যের অনেক প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। গুনতে হয়ে জরিমানাও। বাংলাদেশে গেল ১০ বছরে যেভাবে গণমাধ্যমের উন্নয়ন হয়েছে তা ইতিহাস হয়ে থাকবে।

মঙ্গলবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ভারত, নেপাল ও শ্রীলংকার প্রেস কাউন্সিলের নেতাদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমরা বাংলাদেশের গণমাধ্যমের মান ও উৎকর্ষতা যুক্তরাজ্যের পর্যায়ে নিয়ে যেতে চাই। সেজন্য গণমাধ্যমের কাছ থেকে আমরা দায়িত্বশীলতা প্রত্যাশা করি।

বর্তমান সরকার গণমাধ্যমের স্বাধীনতার জন্য সবকিছু করবে জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণমাধ্যম বান্ধব। ফলে এ সরকার দায়িত্ব গ্রহণের সঙ্গে সঙ্গে আমরা নবম ওয়েজ বোর্ডের কাজ শুরু করেছি। 

তিনি বলেন, বর্তমানে ৩৩টির উপরে স্যাটেলাইট চ্যানেল রয়েছে। অসংখ্য অনলাইন পত্রিকা তাদের স্বাধীন সংবাদ প্রকাশ করে যাচ্ছে। এটা প্রমাণ করে বাংলাদেশে সংবাদ মাধ্যম কত বেশি স্বাধীন। 

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/এমআরকে