গণভবনে যাচ্ছেন ডাকসুর নির্বাচিতরা

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৯ ১৪২৬,   ১৭ রমজান ১৪৪০

Best Electronics

গণভবনে যাচ্ছেন ডাকসুর নির্বাচিতরা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:৫৬ ১৫ মার্চ ২০১৯   আপডেট: ০১:৫৭ ১৫ মার্চ ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ছাত্র সংসদ নির্বাচনে (ডাকসু) নবনির্বাচিত ভিপি নুরুল হকসহ ডাকসু ও হল সংসদের নেতৃবৃন্দ গণভবনে যাচ্ছেন।

শনিবার বিকেল ৪ টায় তারা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গণভবনে যাবেন।

ডাকসুর ভিপি নুরুল হক নুর বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহকারী একান্ত সচিব-২ গাজী হাফিজুর রহমান লিকুর মাধ্যমে আমাদেরকে চায়ের দাওয়াত দিয়েছেন। আমরা সেখানে যাব। 

দীর্ঘ ২৮ বছর পর গত সোমবার ডাকসু ও হল সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ছাত্রলীগ ছাড়া আর প্রায় সকল সংগঠনের প্রার্থীরা এই নির্বাচন প্রত্যাখ্যান করে পুনঃনির্বাচনের দাবিতে আন্দোলন করছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নির্বাচনকে ‘সুষ্ঠু’ দাবি করে ছাত্র সংগঠনগুলোর দাবি নাকচ করে দিয়েছেন। নির্বাচনে ডাকসুর ভিপিসহ দুটি পদ ছাড়া অন্য সব পদে জয় পেয়েছে সরকার সমর্থক ছাত্র সংগঠন ছাত্রলীগ।

ডাকসু নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) পদে জয়ী হয়েছেন কোটা সংস্কার আন্দোলন নেতা নুরুল হক নূর। সাধারণ সম্পাদক (জিএস) পদে জয়ী হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

সহ সাধারণ সম্পাদক (এজিএস) পদে জয় পেয়েছেন ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

ডাকসুর মোট ২৫টি পদের ২৩টিতেই জয় পেয়েছে ছাত্রলীগ। ১৮টি হল সংসদের বেশির ভাগ হলে ভিপি-জিএস পদে জয়ী হয়েছে ক্ষমতাসীন ছাত্র সংগঠন। গত সোমবার ডাকসুর ২৫ পদের পাশাপাশি হল ছাত্র সংসদের ১৩ পদে ভোট দেন শিক্ষার্থীরা। 

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

Best Electronics