Alexa গণতন্ত্র পূণরুদ্ধারই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ: ফখরুল

ঢাকা, বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৮ ১৪২৬,   ১৫ রবিউস সানি ১৪৪১

গণতন্ত্র পূণরুদ্ধারই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ: ফখরুল

 প্রকাশিত: ১২:১৮ ১ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ১২:৩৮ ১ সেপ্টেম্বর ২০১৭

ফাইল ছবি

ফাইল ছবি

বিএনপির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে গণতন্ত্র পূণরুদ্ধারই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

শুক্রবার সকালে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে ফখরুল এ মন্তব্য করেন।

এদিকে, রাজধানীর চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের মাজারে বিএনপির প্রায় ৫০০০ জন নেতা-কর্মী জড়ো হয় শুক্রবার সকাল ১০.১০ ঘটিকায়।

বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমঙ্গীর সহ অন্যান্য সিনিয়র নেতারা সেখানে উপস্থিত আছেন। কর্মসূচির মধ্যে রয়েছে প্রতিষ্ঠাবার্ষিকীর দিন সকালে কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশের দলীয় কার্যালয়গুলোতে দলীয় পতাকা উত্তোলন, বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ।

এদিকে রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণের আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, অঘোষিত একদলীয় শাসন ব্যবস্থা পরিচালনা করছে আওয়ামী লীগ। এরা গুম, হত্যা, মিথ্য মামলা এবং গণতন্ত্রকে দাবিয়ে রেখে এই শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করছে।

বিএনপি ৩৯তম এই প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে তিনি আরও জানান, ৩৯ বছরে বিএনপি`র অর্জন অনেক, প্রতিষ্ঠাবার্ষিকীর এই দিনে তারা শপথ নিয়েছে গনতন্র পুনরুদ্ধার না করা পর্যন্ত আন্দোলন করে যাবে।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ