খেলাধুলার পাশাপাশি পাশেও এগিয়ে বিকেএসপি

ঢাকা, শুক্রবার   ১০ জুলাই ২০২০,   আষাঢ় ২৬ ১৪২৭,   ১৮ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

খেলাধুলার পাশাপাশি পাশেও এগিয়ে বিকেএসপি

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:১৯ ১ জুন ২০২০  

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান(বিকেএসপি)

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান(বিকেএসপি)

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান(বিকেএসপি)। নাম শুনেই ধারণা করা যায় এখানে শুধুই ক্রীড়া চর্চা করা হয়। কিন্তু এখানে যে পড়াশোনাও করতে হয় তা অনেকেই জানে না। বিকেএসপির ক্যাডেটদের একসঙ্গে দুটি কাজ করতে হয়। কঠোর পরিশ্রম করে খেলাধুলায় নিজেকে বিশ্বসেরাদের কাতারে নিয়ে যেতে হয়। ঠিক একইভাবে দেশের সাধারন ছাত্র ছাত্রীদের সঙ্গে টক্কর দিয়ে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় দুর্দান্ত ফলাফলও অর্জন করতে হয়। এবার এসএসসি পরীক্ষায় বিকেএসপির ৮৫.৪৮ শতাংশ।

১৯৮৬ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই বিকেএসপি খেলাধুলার পাশাপাশি বিভিন্ন পাবলিক পরীক্ষায় বেশ ভালো ফলাফল করছে। এবারের এসএসসি তে সন্তষ্টি জনক ফল করেছে আগামী দিনের সুপারস্টারেরা বিকেএসপির সবগুলো শাখা মিলিয়ে মোট পরীক্ষা দিয়েছে ১২৪ জন শিক্ষার্থী।

 বিকেএসপির এস এস সি পরীক্ষার্থীরা

পাশ করেছে ১০৬ জন। এরমধ্যে জিপিয় ৫ পেয়েছে ১ জন। জিপিএ ৪ পেয়েছে ৪৫ জন। জিপিএ ৩ পেয়েছে ৫২ জন। জিপিএ ২ পেয়েছে ৮ জন। এবার বিকেএসপির খেলোয়াড়দের পাশের হার ৮৫.৪৮ শতাংশ।

ক্যাডেটদের এই ফলাফলে সন্তুষ্ট বিকেএসপি কতৃপক্ষ।  তবে পাশের হার শত ভাগ হলে তা আরো ভালো হত। সামনের বছর শতভাগ পাশ করবে এসএসসি পরিক্ষায় সেই প্রত্যাশা নিয়ে সামনের দিকে আগাগবে বিকেএসপি। তেমনটাই আশা বিকেএসপি কতৃপক্ষের।

ডেইলি বাংলাদেশ/আরএস