Alexa খুলে দেয়া হয়েছে এরশাদের অক্সিজেন মাস্ক

ঢাকা, শনিবার   ২০ জুলাই ২০১৯,   শ্রাবণ ৫ ১৪২৬,   ১৬ জ্বিলকদ ১৪৪০

খুলে দেয়া হয়েছে এরশাদের অক্সিজেন মাস্ক

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩০ ২৭ জুন ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

অসুস্থ হয়ে হাসপাতাল ভর্তি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের অক্সিজেন মাস্ক খুলে দেয়া হয়েছে। শারীরিক অবস্থা আগের চেয়ে উন্নতি হয়েছে।

বৃহস্পতিবার দুপুরের টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে বিরোধীদলীয় নেতা এইচএম এরশাদের শারীরিক অবস্থা জানার জন্য চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করেন জাপার যুগ্ম মহাসচিব সৈয়দ মো. ইয়াসির ও ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী।

পরবর্তীতে চিকিৎসকদের বরাত দিয়ে তারা জানান, এরশাদের অক্সিজেন মাস্ক খুলে ফেলা হয়েছে‌। প্রেসার লো ছিল সেটা এখন স্বাভাবিক। তিনি স্বাভাবিকভাবে চোখ খুলছেন। এমন কি চিকিৎসকদের প্রয়োজনীয় জিজ্ঞাসায় সাড়া দিচ্ছেন।

তারা আরো জানান, এরশাদের শারীরিক অবস্থার আরেকটু উন্নতি হলে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র থেকে সাধারণ বেডে স্থানান্তর করা হবে।

এছাড়া ব্লাড কালচার টেস্টসহ বেশ কিছু টেস্ট দিয়েছে ডাক্তার। এসব টেস্টের ফলাফল বিকেল ও আগামীকালের মধ্যে সবগুলো ডাক্তারের হাতে চলে আসবে।

ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী জানান, এরশাদ শঙ্কামুক্ত বলেই জানিয়েছেন চিকিৎসকরা। তাকে আপাতত ঘুমের ওষুধ দিয়ে ঘুমিয়ে রেখেছেন চিকিৎসকরা।

এদিকে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের খুলনা ও বরিশাল বিভাগীয় সাংগঠনিক সভায় জানান, চিকিৎসকরা জানিয়েছেন চব্বিশ ঘণ্টায় পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের বর্তমান শারীরিক অবস্থার পঁচিশ শতাংশ উন্নতি হয়েছে। 

তিনি বলেন চিকিৎসকরা জানিয়েছেন পার্টির চেয়ারম্যান এখনো শঙ্কামুক্ত নয়। সংক্রমণ যেনো না বাড়ে সেজন্য চিকিৎসা দেয়া হচ্ছে। তার পুরোপুরি সুস্থ হতে একটু সময় লাগবে।

ডেইলি বাংলাদেশ/এস.আর/এমআরকে