.ঢাকা, শুক্রবার   ২২ মার্চ ২০১৯,   চৈত্র ৮ ১৪২৫,   ১৫ রজব ১৪৪০

খুলনা টাইটানসে খানের স্থলাভিষিক্ত খান

ক্রীড়া প্রতিবেদক

 প্রকাশিত: ২১:২১ ১১ জানুয়ারি ২০১৯   আপডেট: ২১:২১ ১১ জানুয়ারি ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

দুই ম্যাচ খেলার পর ইঞ্জুরিতে বিপিএল শেষ হয়ে গেছে আমেরিকার পেসার আলি খানের। তাই এক খানের পরিবর্তে দলে আরেক খানকে অন্তর্ভুক্ত করে বিদেশি কোটা পূরণ করলো খুলনা টাইটানস। আসরের বাকি ম্যাচগুলোর জন্য পাকিস্তানের জুনায়েদ খানকে দলে ভিড়িয়েছে খুলনা।

খুলনা টাইটানসের ভক্তদের জন্য পাকিস্তানি এ তারকা পেসার বেশ পরিচিত মুখ। কেননা এর আগে একাধিক আসরে দলটির হয়ে মাঠ মাতানোর স্মৃতি রয়েছে তার।

শুরুতে বিপিএল খেলার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছ থেকে অনাপত্তিপত্র না পাওয়ায় আসরে অংশ নিতে পারেননি তিনি। তবে শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাকিস্তানের ওয়ানডে দলে সুযোগ না পাওয়ায় বিপিএলে অংশ নিতে যাচ্ছেন তিনি।

খুলনার সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার পর আসরের ম্যাচগুলো খেলার জন্য শুক্রবার দুপুরে ঢাকায় পা রেখেছেন পাকিস্তানি পেসার জুনায়েদ খান।

প্রসঙ্গত, খুলনার হয়ে এর আগের দুই মৌসুমে বেশ সফল ছিলেন বাঁহাতি এ পেসার। বিপিএল ২০১৬ আসরে ১৪ ম্যাচ খেলে ২০ উইকেট শিকার করেছিলেন তিনি। ওই আসর শেষ করেছিলেন শীর্ষ উইকেট শিকারিদের তালিকায় দ্বিতীয় স্থানে থেকে। এরপর বিপিএল ২০১৭ আসরে তেমনভাবে ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। মাত্র ২ ম্যাচে অংশ নিয়ে এ মৌসুমে ফর্ম ধরে রেখে নিজের ঝুলিতে ৫ উইকেট জমা করেন তিনি।

এবারের আসরে এখনো পর্যন্ত ৩ ম্যাচ খেললেও জয়ের মুখ দেখেনি খুলনা। জুনায়েদ খানের দলের সঙ্গে অন্তর্ভুক্তিতে নিশ্চয় দলটির চাওয়া থাকবে সামনের ম্যাচ থেকে ঘুরে দাঁড়ানো।

বিদেশি ক্রিকেটার: কার্লোস ব্র্যাথওয়েট, ডেভিড মিলান, জহির খান, লাসিথ মালিঙ্গা, ইয়াসির শাহ, ব্রেন্ডন টেলর, পল স্টার্লিং, ডেভিড উইজ ও জুনায়েদ খান।

দেশি ক্রিকেটার: মাহমুদউল্লাহ, আরিফুল হক, নাজমুল হোসেন শান্ত, জহুরুল ইসলাম, তাইজুল ইসলাম, মোহাম্মদ আল আমিন, শুভাশিষ রায়, জুনায়েদ সিদ্দিকী, তানভীর ইসলাম, শরিফুল ইসলাম ও মাহিদুল অঙ্কন।

ডেইলি বাংলাদেশ/এমআরকে