.ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৬ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪০

খুলনায় স্বাস্থ্য বিষয়ক মতবিনিময় সভা

খুলনা প্রতিনিধি

 প্রকাশিত: ১৬:৪১ ৬ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৬:৪১ ৬ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

খুলনায় স্বাস্থ্যসেবা ব্যবস্থায় জবাবদিহিতা শক্তিশালীকরণে বৃহস্পতিবার দুপুরে স্কুল হেলথ ক্লিনিকে স্বাস্থ্য বিষয়ক মতবিনিময় সভা হয়েছে।

খুলনার সিভিল সার্জন ডা. এএসএম আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুশান্ত কুমার রায়।  

সুশান্ত কুমার তার বক্তব্যে বলেন, সরকারের গণমুখী স্বাস্থ্যনীতির কারণে স্বাস্থ্য সেক্টরে ব্যাপক অগ্রগতি হয়েছে। চিকিৎসক ও রোগীদের মধ্যে দূরত্ব কমে এসেছে। প্রত্যন্ত অঞ্চলের মানুষের বিশেষ করে মা ও শিশুদের চিকিৎসাসেবা নিশ্চিত করার জন্য দেশব্যাপী ছয় হাজার মানুষের জন্য একটি কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছে সরকার। সেবা প্রদানে সবাইকে অঙ্গীকার হয়ে কাজ করতে হবে। সেবার ক্ষেত্রে কোনো অনিয়ম করা যাবে না। বাংলাদেশ সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে।

এ সময় অন্যদের মধ্যে বক্তৃতা করেন জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক গুরু প্রসাদ ঘোষ, খুলনা ইউনিসেফের হেলথ অফিসার ডা. এসএম নাজমুল এবং স্বাস্থ্যসেবা গ্রহীতা ফোরামের সভাপতি অ্যাডভোকেট মোমিনুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডা. মো. আতিয়ার রহমান শেখ, এমএনসিএইচ প্রকল্পের সমন্বয়কারী অনিরুদ্ধ রায়সহ বিভিন্ন দফতরের কর্মকর্তা, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা এবং জেলার দশটি উপজেলার স্বাস্থ্যসেবা গ্রহীতা ফোরামের প্রতিনিধিরা।

ডেইলি বাংলাদেশ/এমআর