খুলনায় নয় বাংলাদেশ-পাকিস্তান সিরিজ কক্সবাজারে

.ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১১ ১৪২৬,   ১৮ শা'বান ১৪৪০

খুলনায় নয় বাংলাদেশ-পাকিস্তান সিরিজ কক্সবাজারে

 প্রকাশিত: ২০:১৫ ১২ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ২০:১৫ ১২ সেপ্টেম্বর ২০১৮

ফাইল ফটো

ফাইল ফটো

টাইগ্রেসদের সঙ্গে সিরিজ খেলতে চলতি মাসের শেষ সপ্তাহে বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান নারী ক্রিকেট দল। ১০ দিনের এই সফরে সালমা-রুমানাদের বিপক্ষে চার ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি ও একটি ওয়ানডে ম্যাচ খেলবে সফরকারীরা। শুরুতে এই সিরিজ খুলনাতে হওয়ার কথা ছিল। সিরিজের মোট পাঁচটি ম্যাচ ও ক্যাম্প হবে খুলনায়- এমনটাই জানানো হয়েছিল বিসিবি থেকে। দীর্ঘদিন পর তাই আন্তর্জাতিক ম্যাচের স্বাদের অপেক্ষায় ছিল খুলনা। কিন্তু শেষ মুহূর্তে সিদ্ধান্ত থেকে সরে এসেছে বিসিবি। খুলনায় নয়, পাকিস্তান সিরিজের সবগুলো ম্যাচ হবে কক্সবাজারে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তির আনুষ্ঠানিকভাবে সিরিজের সূচি প্রকাশ করেছে।

বাংলাদেশ পুরুষ ক্রিকেট দল এই মহূর্তে এশিয়া কাপ খেলতে দুবাই থাকলেও সামনে বাংলাদেশে বেশ কিছু ম্যাচ রয়েছে। এর মধ্যে অক্টোবরের শুরুতেই শুরু হচ্ছে ২০তম জাতীয় ক্রিকেট লিগ। দেশের চার ভেন্যুতে একই সঙ্গে চলবে লিগ। সেপ্টেম্বরের শেষ সপ্তাহে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ। প্রথমে এই টুর্নামেন্টের ভেন্যু রাখা হয়েছিল চট্টগ্রাম ও কক্সবাজারে। একই সময়ে পাকিস্তানের সঙ্গে মেয়েদের হোম সিরিজ হওয়ার কথা। ফলে ভেন্যু সংকটে পড়ে বিসিবি। তাই অনেকটা বাধ্য হয়েই খুলনাতে পাকিস্তান সিরিজ করতে চায় তারা। আর এতেই খুলনাবাসীর মনে আশার সঞ্চার হয়। কিন্তু আবারো আবাসন আর যাতায়াতের অজুহাত তুলে খুলনা থেকে ম্যাচ সরিয়ে নিল বিসিবি।

প্রথমে কক্সবাজার থেকে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ভেন্যু সরিয়ে নেওয়া হয় মিরপুরে। পরে মেয়েদের সিরিজের সবগুলো ম্যাচ কক্সবাজারে হওয়ার সিদ্ধান্ত নেয়া হয়। 

সূচি অনুযায়ী আগামী ১, ৩, ৪ ও ৬ অক্টোবর অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজের চার ম্যাচ। একদিন বিরতির পর অর্থাৎ ৮ অক্টেবর অনুষ্ঠিত হবে সিরিজের একমাত্র ওয়ানডে।

পাকিস্তানের বিপক্ষে আসন্ন সিরিজ এবং নভেম্বরে ওয়েস্টইন্ডিজে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতে গেল দুই সপ্তাহ রাজশাহীতে অনুশীলন সেরে সোমবার টাইগ্রেসরা ঢাকায় ফিরেছে।

ডেইলি বাংলাদেশ/আরএস/এমআরকে