.ঢাকা, বৃহস্পতিবার   ২১ মার্চ ২০১৯,   চৈত্র ৭ ১৪২৫,   ১৪ রজব ১৪৪০

খুলনায় আলোচনায় ১২ নারী

খুলনা প্রতিনিধি

 প্রকাশিত: ২০:০৮ ১০ জানুয়ারি ২০১৯   আপডেট: ২০:০৮ ১০ জানুয়ারি ২০১৯

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

খুলনা-বাগেরহাট সংরক্ষিত আসন থেকে কে হচ্ছেন এমপি তা নিয়ে এখনই কুঁড়ি থেকে শাখা-প্রশাখায় মেলছে নানান জল্পনা-কল্পনা। নতুন মন্ত্রীসভা গঠনের পরপরই সম্ভাব্য নারী প্রার্থীদের নজর এখন সেদিকেই।

সংরক্ষিত এ আসনে প্রবীণ-নবীন মিলিয়ে বর্তমান এমপিসহ ১২ জন নারী রয়েছেন আলোচনায়।

সম্ভাব্য এমপি প্রার্থীরা হলেন- বর্তমান এমপি কালিদাশ বড়ালের স্ত্রী হ্যাপী বড়াল, সাবেক এমপি নূর আফরোজ আলী, প্রধানমন্ত্রীর অর্থনেতিক বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমানের স্ত্রী রওশান আরা ইভা, খুলনা মহানগর আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট সুলতানা রহমান শিল্পী, সাবেক ছাত্রলীগ নেতা আফরোজা জেসমিন বিথী, আফসানা হাসান ডেইজী, আফসানা ফেরদৌস কেকা, শামীম আরা বাদল, অধ্যাপক হোসনেয়ারা রুনু, অলোকা নন্দা দাশ, চৈতালী হালদার চৈতী ও বাগেরহাট জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ফরিদা আক্তার বানু লুসি।

আওয়ামী লীগ, মহিলালীগ ও সহযোগী সংগঠনের নেতাদের পক্ষ থেকে দীর্ঘদিন ধরে রাজপথের পরীক্ষিত নেত্রীদের মধ্যে থেকে নারী এমপি করার দাবি জানানো হয়।

মনোনয়ন প্রত্যাশীরাও বলছেন, তারা দীর্ঘদিন ধরে রাজপথের রাজনীতিতে আছেন। পরীক্ষিত নেত্রীদের দল মূল্যায়ন করলে তারা মনোনয়ন পাওয়ার বিষয়ে আশাবাদী। একাধিক নেত্রীর সঙ্গে কথা বলে এমনি তথ্য জানা গেছে।

হ্যাপী বড়াল বলেন, এবার অনেক প্রার্থীর নাম শোনা যাচ্ছে। তাদের ভিড়ে আমি থাকব কিনা জানি না। অনেকেই নতুন মুখ। দীর্ঘদিন যাবত দলের সঙ্গে আছি। দল যদি মনে করে তাহলে টিকেট দিবে।

ডেইলি বাংলাদেশ/এমআর