খুলছে না রাজধানীর সবচেয়ে ব্যস্ততম নিউমার্কেটও

ঢাকা, শনিবার   ৩০ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭,   ০৬ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

খুলছে না রাজধানীর সবচেয়ে ব্যস্ততম নিউমার্কেটও

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:১৪ ৬ মে ২০২০   আপডেট: ০২:০০ ৭ মে ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

ঈদ সামনে রেখে দোকানপাট ও শপিংমল শর্ত সাপেক্ষে ১০ মে থেকে খোলার অনুমতি দিয়েছে সরকার। তবে এ সময়ে খুলছে না রাজধানীর সবচেয়ে ব্যস্ততম নিউমার্কেটও।

দোকান খোলা নিয়ে বুধবার নিউমার্কেট ব্যবসায়ী সমিতি ও নিউমার্কেট দোকান মালিক সমিতি ভার্চুয়াল মিটিং করে। এ সময় ১০ মে দোকান খোলার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। মূলত কয়েকটি কারণে দোকান খোলার সিদ্ধান্ত নেয়নি সমিতি।

এর মধ্যে অন্যতম গণপরিবহন বন্ধ থাকা। পরিবহন না খুললে দূর থেকে ক্রেতারা নিউমার্কেট যাতায়াত করতে পারবেন না। এতে বেচাকেনা হবে কম। তবে খোলার বিষয়টি এখনো পর্যবেক্ষণে রাখছে সমিতি। 

করোনাভাইরাসের সংক্রমণ যদি বাড়তে থাকে তবে দোকান মোটেই খোলা হবে না। একইভাবে নিউমার্কেটের আশপাশের মার্কেটও পর্যবেক্ষণ করবে তারা। এজন্য ৯ মে রাত পর্যন্ত অপেক্ষা করবে। এসব বিষয় সমাধান না হলে নিউমার্কেট বন্ধই থাকবে। 

নিউমার্কেট দোকান মালিক সমিতির সভাপতি আশরাফ উদ্দিন বলেন, পরিবহন বন্ধ, আমরা দোকান খুলে কি করবো। পরিবহন বন্ধ থাকলে মিরপুরের একজন ক্রেতা দোকানে আসতে পারবেন না। সংক্রমণ বাড়তে থাকলে দোকান খুলে কি করবো। 

তিনি আরো বলেন, আমার একজন দোকানি যদি আক্রান্ত হয় এই দায়ভার কে নেবে? তারপরও সংক্রমণ যদি কমতে থাকে এবং নিউমার্কেটের আশপাশের দোকান খুলে দেয় তখন ভেবে দেখা যাবে।

করোনার সংক্রমণ রোধে এর আগে অভিজাতদের কেনাকাটায় পছন্দের শীর্ষে থাকা বসুন্ধরা শপিংমল ও যমুনা ফিউচার পার্ক না খোলার সিদ্ধান্ত জানায়।

ডেইলি বাংলাদেশ/এসআই/আরএ