খুমেক হাসপাতালের পরিচালককে বদলি

ঢাকা, শনিবার   ০৬ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭,   ১৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

খুমেক হাসপাতালের পরিচালককে বদলি

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০০ ৩১ মার্চ ২০২০  

ডা. এটিএম মঞ্জুর মোর্শেদ

ডা. এটিএম মঞ্জুর মোর্শেদ

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের পরিচালক ডা. এটিএম মঞ্জুর মোর্শেদকে পাবনা মানসিক হাপাতালের পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।

মঙ্গলবার রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের (পার-২ অধিশাখা) উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে বদলি করা হয়।

আগামী তিনদিনের মধ্যে বদলি করা কর্মস্থলে যোগ না দিলে তিনি তাৎক্ষণিক স্ট্যান্ড রিলিজ মর্মে গণ্য হবেন বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

এর আগে ১২ মার্চ স্বাস্থ্য মন্ত্রণালয়ের অপর এক আদেশে ডা. মঞ্জুর মোর্শেদকে খুমেক হাসপাতাল থেকে বরিশাল শের-ই- বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে বদলি করা হয়। ২০ মার্চের মধ্যে সেখানে তার যোগদানের নির্দেশনা থাকলেও তিনি যোগ দেননি।

ডা. এটিএম মঞ্জুর মোর্শেদসহ কয়েকজন চিকিৎসক ও এক ঠিকাদারের বিরুদ্ধে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আটটি হেভি যন্ত্র, ১০টি এয়ারকুলার, দুইটি অটোক্লেভ মেশিন কেনা ও একই মেশিন বারবার নষ্ট দেখিয়ে ২২ কোটি টাকা দুর্নীতির অভিযোগ রয়েছে।

জড়িত অন্যরা হলেন- খুমেক হাসপাতালের সহযোগী অধ্যাপক (অ্যানেসথেসিয়া) ডা. শেখ ফরিদ উদ্দিন, ইএমটি ডা. শাহিন হোসেন ও ঠিকাদার সাইফুল ইসলাম।

এ দুর্নীতির তদন্তের জন্য স্বাস্থ্য অধিদফতর থেকে ৩ ফেব্রুয়ারি খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালককে নিয়োগ করা হলেও তিনি অপারগতা প্রকাশ করেন। যে কারণে স্বাস্থ্য অধিদফতর থেকে ১৬ মার্চ অপর এক পত্রে বিষয়টি তদন্তের জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেনকে নিয়োগ দেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমআর