Alexa খুবিতে একাডেমিক কাউন্সেলিং কর্মশালা

ঢাকা, মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯,   ভাদ্র ৫ ১৪২৬,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

খুবিতে একাডেমিক কাউন্সেলিং কর্মশালা

খুবি প্রতিনিধি

 প্রকাশিত: ১৯:৫৪ ২৯ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৯:৫৪ ২৯ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) প্রথম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের জন্য একাডেমিক কাউন্সিলিং এন্ড মোটিভেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আউকিউএসি) উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও পাওয়ার পয়েন্টে ‘কীস টু সাকসেস ইন হায়ার এডুকেশন’ শীর্ষক নিবন্ধ উপস্থাপন করেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। তিনি বলেন, অনুধাবন ও অনুশীলনের অভাবে ক্লাসে শিক্ষার্থীদের মধ্যে প্রশ্ন করার ক্ষমতা কমে যাচ্ছে। এটা খুবই উদ্বেগজনক।    

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার। স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দার। উদ্বোধনী পর্বের পর কয়েকটি সেশনে বিভিন্ন বিষয়ের ওপর পাওয়ার পয়েন্টে নিবন্ধ উপস্থাপন করেন প্রফেসর ড. মোঃ রেজাউল করিম, প্রফেসর ড. সঞ্জয় কুমার অধিকারী, প্রফেসর ড. ফিরোজ আহমদ এবং পুনর্নিবেশ করেন আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান।

পাঁচদিনব্যাপী পর্যায়ক্রমে ২৯টি ডিসিপ্লিনের ১২৩০ জন শিক্ষার্থীকে এ ওয়ার্কশপে উচ্চশিক্ষায় সফলতা অর্জন ও বিশ্ববিদ্যালয়ে তাদের শিক্ষণীয়, অনুসরণীয় নিয়মাবলী, আচরণবিধিসহ বিভিন্ন বিষয়ে দিক-নির্দেশনা ও উদ্বুদ্ধ করা হবে। প্রথম দিনে ৬টি ডিসিপ্লিনের (বিভাগ) শিক্ষর্থীরা এই কর্মশালায় অংশ নেয়। ডিসিপ্লিনগুলো হচ্ছে রসায়ন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, পদার্থবিজ্ঞান, পরিসংখ্যান এবং নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিন। কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সংশ্লিষ্ট ডিসিপ্লিনসমূহের প্রধানরা উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/এমএইচ

Best Electronics
Best Electronics