‘খিলজির চরিত্র রণবীরের চেয়ে ভালো অভিনয় করতাম’
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=25060 LIMIT 1

ঢাকা, শনিবার   ১৫ আগস্ট ২০২০,   শ্রাবণ ৩১ ১৪২৭,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

‘খিলজির চরিত্র রণবীরের চেয়ে ভালো অভিনয় করতাম’

 প্রকাশিত: ১০:৫৮ ১০ ফেব্রুয়ারি ২০১৮  

শাহিদ কাপুর

শাহিদ কাপুর

এবার ‘পদ্মাবতী’ ছবি নিয়ে দন্ধ লেগেছে ছবির অভিনেতাদের মধ্যে। আর তাতেই শুরু হল লড়াই। এ বলে আমি বড়, তো ও বলে আমি। এবার খিলজির চরিত্র নিয়ে দ্বন্দ্বে রণবীর সিং ও শাহিদ কাপুর।

এক বছর ধরে ‘পদ্মাবত’ নিয়ে বিতর্ক চলার পর গত ২৫ জানুয়ারি ভারতে মুক্তি পেয়েছে ছবিটি। তারপরই ব্যবসার অংকে হার মানিয়ে দিয়েছে অনেক বড় বড় ছবিকে। বক্স অফিসের রিপোর্ট অনুযায়ী এখনো অবধি ‘পদ্মাবত’ ২৩০ কোটি টাকার ব্যবসা করেছে ভারতে।

আলাউদ্দিন খিলজির চরিত্রে রণবীর সিং তার অভিনয়ের জন্য বিশেষ প্রশংসা পেয়েছেন। এমনকি ‘পদ্মাবত’ দেখে দীপিকাকে প্রশংসাপত্র এবং উপহার পাঠিয়েছেন স্বয়ং বিগ বি।

আর এর মধ্যেই ‘পদ্মাবত’ সিনেমায় আর এক অভিনেতা শহিদ কাপুর বললেন, রণবীর আলাউদ্দিন খিলজির চরিত্রে ভাল অভিনয় করেছে একথা আমিও মানছি। কিন্তু ওই চরিত্রটা যদি আমাকে দেওয়া হত তাহলে আরো ভাল অভিনয় করতে পারতাম।

বহুদিন আগে রণবীর তার ক্যারিয়ারের গোড়ার দিকে একবার বলেছিলেন, ‘কামিনে’-তে শাহিদ যে চরিত্রটা করেছে, সেটা আমি পর্দায় আরো ভালভাবে ফুটিয়ে তুলতে পারতাম।

অনেকেই মনে করছেন রণবীরের সেই কথার প্রেক্ষিতেই শাহিদ এরকম একটা মন্তব্য করেছেন। তবে কিছুদিন আগে শাহিদ বলেছিলেন, শুটিং চলাকালীন নিজেকে যেন বহিরাগত মনে হত। এমনকি স্ক্রিন স্পেস কম পাওয়া নিয়েও তার আপত্তি ছিল।

এদিকে শাহিদ কাপুরের এরকম মন্তব্য রণবীরের কানে যাওয়া মাত্রই তিনি ক্ষমাপ্রার্থী হয়ে বলেন, ক্যারিয়ারের শুরুর দিকে আমি ভীষণ অহংকারী ছিলাম। তাই সম্ভবত কিছু না বুঝেই ওরকম একটা মন্তব্য করে ফেলেছিলাম। ওই ঘটনার পরিপ্রেক্ষিতে যদি শাহিদ এরকম মন্তব্য করে থাকে, তবে আমি ওর কাছে ক্ষমাপ্রার্থী। ওকে কষ্ট দেওয়ার মনোভাব আমার কোনো দিনই আমার ছিল না।

আর তারপরই তিনি মজা করে বলেছেন, আলাউদ্দিন খিলজির চরিত্রে শাহিদ হয়ত ভাল অভিনয়ই করত। কিন্তু ও ভুলে গিয়েছে প্রত্যেক অভিনেতার একটা আলাদা বৈশিষ্ট আছে। আমি আমার মতো, আর ও ওর মতো। তাই এই বয়সে কারোর সঙ্গে কারোর তুলনা করাটা হাস্যকর ব্যাপার।

ডেইলি বাংলাদেশ/টিএএস/জেডআই