.ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৫ ১৪২৬,   ১২ শা'বান ১৪৪০

খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন আজ

 প্রকাশিত: ১০:১৪ ১৬ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১২:২৯ ১৬ সেপ্টেম্বর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গে কারাগারে গতকাল দেখা করে এসেছেন তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের পাঁচ সদস্য। আজ রোববার সকালে এর প্রতিবেদন দেয়া হবে।

শনিবার বিকেলে কারা ফটকের বাইরে এসে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সহকারী সার্জন ডা. মাহমুদুল হাসান গণমাধ্যমকে জানান, চিকিৎসক বোর্ডের সদস্যরা ওনার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করেছেন। আগামীকাল বোর্ড সদস্যরা অফিসিয়ালি আমাদের কাছে রিপোর্ট পেশ করবেন।

কি সমস্যা ছিল জানতে চাইলে তিনি জানান, ওনার পূর্বের যে সমস্যাগুলো ছিল, যেমন আর্থাইটিস, হাটুতে ব্যাথা ও হৃদযন্ত্রে ব্যাথা রয়েছে। বাইরের দেশে নেয়ার ব্যাপারে জানতে চাইলে সহকারী সার্জন জানান, এ বিষয়ে বোর্ডের মতামত ছাড়া বলা যাবে না।

এছাড়া প্রেসক্রিপশন দিয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, রিপোর্ট পেশের পরই সিদ্ধান্ত হবে। স্বাস্থ্য অবনতির দিকে যাচ্ছে কিনা, প্রশ্ন করলে তিনি বলেন, সেটিও বোর্ডের রিপোর্ট অনুযায়ী বিস্তারিত জানা যাবে।

এর আগে বিকেল ৩টা ৫০ মিনিটে পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড কারাগারে প্রবেশ করেন। তারা সেখানে ১ ঘণ্টা ৫ মিনিট অবস্থান করেন। পরে গণমাধ্যমের সঙ্গে কথা না বলে চলে যান।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক আব্দুল জলিল চৌধুরীর নেতৃত্বাধীন পাঁচ সদস্যের এ মেডিকেল বোর্ডের অন্য সদস্যরা হলেন- কার্ডিওলজি বিভাগের অধ্যাপক হারিসুল হক, অর্থোপেডিক সার্জারি বিভাগের অধ্যাপক আবু জাফর চৌধুরী, চক্ষু বিভাগের সহযোগী অধ্যাপক তারেক রেজা আলী ও ফিজিকেল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গেল ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের দণ্ডপ্রাপ্ত হয়ে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন খালেদা জিয়া।

অসুস্থতার কারণে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারের অস্থায়ী আদালতে উপস্থিত হতে পারেননি। বৃহস্পতিবার তার অনুপস্থিতিতেই ওই মামলার কার্যক্রম চালিয়ে নেওয়ার আবেদন করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এএএম/এসআই