Alexa খালেদা জিয়ার সাহসী বক্তব্যের প্রসংশা করলেন জাফরুল্লাহ চৌধুরী

ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৪ ১৪২৬,   ১৯ মুহররম ১৪৪১

Akash

খালেদা জিয়ার সাহসী বক্তব্যের প্রসংশা করলেন জাফরুল্লাহ চৌধুরী

 প্রকাশিত: ১৭:৩০ ২০ অক্টোবর ২০১৭   আপডেট: ২১:১৪ ২০ অক্টোবর ২০১৭

ফাইল ছবি

ফাইল ছবি

খালেদা জিয়া ভালো কাজ দেরিতে করেন বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য বোর্ডের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. জাফরুল্লাহ চৌধুরী। বৃহস্পতিবার আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাহসী বক্তব্যের প্রসংশা করে তিনি বলেন, খালেদা জিয়া সাহসী ও ভালো কাজ করেন। কিন্তু সেটা দেরীতে করেন। আর এই কারণেই আন্দোলন গড়ে উঠে না। অলি আহাদ-ভাষা মতিনরা আন্দোলন সংগ্রাম বুঝতেন। তাদের প্রদর্শিত পথেই আন্দোলন গতে তুলতে হবে।

শুক্রবার রাজধানীর বাংলাদেশ শিশুকল্যাণ মিলনায়তনে তৃণমূল নাগরিক আন্দোলন আয়োজিত স্মরণ সভায় তিনি এ মন্তব্য করেন। সংগঠনের সভাপতি মুহাম্মদ মোস্তাফিজুর রহমান লিটনের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

চিরবিপ্লবী ভাষা সৈনিক অলি আহাদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এ সভায় জাফরুল্লাহ চৌধুরী বলেন, জাতির সামনে আরো দুর্ভোগ অপেক্ষা করছে। সম্রাজ্যবাদী শক্তি বাংলাদেশকে ভূটান-সিকিম বানাতে ষড়যন্ত্র করছে। তাদের ষড়যন্ত্রের বিরুদ্ধে ভাসানী-অলি আহাদ-ভাষা মতিনের প্রদর্শিত পথে আন্দোলন সংগ্রাম অব্যাহত রাখতে হবে।

অলি আহাদের মৃত্যুবার্ষিকী প্রধানমন্ত্রী ও খালেদা জিয়া বাণী প্রদান না করায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে তিনি বলেন, অলি আহাদ-ভাষা মতিনরা ভাষা আন্দোলন না করলে দেশ স্বাধীন হতো না। ভাষা আন্দোলনই হলো বাংলাদেশের স্বাধীনতার বীজ। আর দেশ স্বাধীন না হলে হাসিনা-খালেদা কেউ প্রধানমন্ত্রী হতে পারতেন না। দেশ স্বাধীন হয়েছে বলে অনেকই কোটিপতি হয়েছেন, তা না হলে থালা নিয়ে রাস্তায় হাটতে হতো।

হাসপাতালে চিকিৎসা নিতে ব্যর্থ মায়ের ফুটপাতে সন্তান প্রসবে হাইকোর্টের সুয়োমুটো রুল জারি করায় বিচারপতিদের ধন্যবাদ জানিয়ে জাফরুল্লাহ বলেন, বিরোধী দলের প্রায় ১৫-২০ নেতাকর্মী জেলে, তাদের জামিন কেন হয় না? এই বিষয়েও বিচাপতিদের ভূমিকা রাখা উচিত। বিচারপতিদের ঘুমিয়ে থাকলে হবে না। তাদের বিবেককে জাগ্রত করতে হবে। তা না হলে তাদের পরিনতিও প্রধান বিচারপতি এসকে সিনহার মতো হতে পারে।

ডেইলি বাংলাদেশ/এসআই