খালেদা জিয়াকে নিয়ে আর প্রশ্ন না করতে কাদেরের অনুরোধ

ঢাকা, রোববার   ০৫ এপ্রিল ২০২০,   চৈত্র ২২ ১৪২৬,   ১১ শা'বান ১৪৪১

Akash

খালেদা জিয়াকে নিয়ে আর প্রশ্ন না করতে কাদেরের অনুরোধ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫১ ১৯ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে নিয়ে আর প্রশ্ন না করতে সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

তিনি বলেন, বাংলাদেশ আজ বিশ্বসভায় মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। দেশ‌কে এগিয়ে নিয়ে যেতে হবে। আমাদের অনেক কর্মসূচি রয়েছে, অনেক কাজ রয়েছে। এখন খালেদা জিয়াকে নিয়ে বারবার আপনাদের (সাংবাদিকদের) প্রশ্নের জবাব দেবো সেই সময় আমাদের নেই। এ নিয়ে অনেক কথা হয়েছে। এ প্রশ্ন দয়া করে আর করবেন না। 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আদালত তার (খালেদা জিয়া) মুক্তির বিষয় ঠিক করবে। এটা কোনো রাজনৈতিক মামলা নয়, এটা দুর্নীতির মামলা। এখানে আদালতের সিদ্ধান্তই চূড়ান্ত। 

বুধবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা বিভাগের সব সংগঠনের জেলা সভাপতি, সাধারণ সম্পাদক ও এমপিদের ‌বি‌শেষ যৌথসভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। 
 
সভায় নেতাকর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, মুজিববর্ষ উদযাপনের নামে কেউ বাড়াবাড়ি করবেন না। মুজিববর্ষ উদযাপনের নামে অতি উৎসাহী হয়ে এমন কোনো কাজ করবেন না যেটা জনমনে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করে। বঙ্গবন্ধুর ইমেজ বিরোধী কোনো কাজ করা যা‌বে ন‌া। তি‌নি (বঙ্গবন্ধু) প্র‌তি‌ষ্ঠিত, নতুন করে তা‌কে প্রতিষ্ঠা করার কিছু নেই। তার জন্মশতবার্ষিকী উদযাপন করতে গিয়ে আমরা এমন কোনো বাড়াবাড়ি যেন না করি। চাঁদাবা‌জির দোকান যেন না খু‌লি। 

সেতুমন্ত্রী বলেন, ঢাকা-১০ আসনের নির্বাচনে বিজয়ী হওয়ার জন্য আমাদের সর্বাত্মক চেষ্টা থাক‌বে। এ নির্বাচ‌নী কার্যক্রম পরিচালনার জন্য আপনাদের প্রস্তুতি নিতে হবে।

এ বিষয়ে তিনি সাংবাদিকদের বলেন, সিটি কর্পোরেশন নির্বাচনে বিরোধীদল প্রচার কর‌ছে কারচুপি হয়ে‌ছে। কিন্তু ইভিএমে কারচুপি বা জা‌লিয়া‌তির কোনো সুযোগ ছিল না। যদি এরকম সুযোগ থাকত তাহলে নির্বাচনে পার্সেন্ট বেশি বা অস্থিতিশীলতা হ‌তো। যদি কোনো প্রকার কারচুপি ও জালিয়াতির আশ্রয় নেয়া হতো তাহলে এই নির্বাচনের অবস্থা ভিন্নতর হতে পারত।

নেতাকর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, এ নির্বাচ‌নের (সিটি নির্বাচন) অভিজ্ঞতা থেকে আমাদের শিক্ষা নিতে হবে। সাংগঠনিক দুর্বলতা ও ভোটারদের উপস্থিতির পথে অন্তরায় হয়ে দাঁড়িয়েছে। এই গ্যাপ আমাদের পূরণ করতে হবে। 

তিনি বলেন, সাংগঠনিকভাবে দুর্বল হলে সরকার কখনো শক্তিশালী হবে না। শক্তিশালী সরকার তখনই হবে যখন আওয়ামী লীগ শক্তিশালী হ‌বে।

ডেইলি বাংলাদেশ/জাআ/এসআই