Alexa খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হয়নি: মওদুদ

ঢাকা, বুধবার   ১৭ জুলাই ২০১৯,   শ্রাবণ ২ ১৪২৬,   ১৩ জ্বিলকদ ১৪৪০

খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হয়নি: মওদুদ

 প্রকাশিত: ২০:৪৯ ১০ ফেব্রুয়ারি ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, খালেদা জিয়াকে কারাগারে কোনো ডিভিশন দেয়া হয়নি। তাকে সাধারণ কয়েদি হিসেবে রাখা হয়েছে।

শনিবার সন্ধ্যায় খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন তিনি।

মওদুদ আহমদ বলেন, খালেদা জিয়া সাবেক এমপি, সাবেক প্রধানমন্ত্রী এবং একটি দলের প্রধান। কিন্তু কোনো ডিভিশন দেয়া হয়নি। পরিচারিকা ফাতেমাকেও খালেদা জিয়ার সঙ্গে থাকার অনুমতি দেয়া হয়নি। এছাড়া সাবেক প্রধানমন্ত্রীকে অখাদ্য খেতে দেয়া হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

মওদুদ আহমদ বলেন, বিএনপি নেত্রীকে নির্জন কারাগারে রাখা হয়েছে, যা আইন ও সংবিধান পরিপন্থি। রায়ের সার্টিফায়েড কপি হাতে পেলে আগামী সোমবার বা মঙ্গলবার উচ্চ আদালতে রায়ের বিরুদ্ধে আপিল করা হবে বলেও জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন খালেদা জিয়ার মামলার আইনজীবী ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী ও অ্যাডভোকেট আবদুর রেজাক খান।

এর আগে বিকেলে সাড়ে ৪টার দিকে কারাগারে প্রবেশ করেন এ পাঁচ আইনজীবী।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় গত বৃহস্পতিবার ঘোষণা করেন বিশেষ আদালতের বিচারক ডা. মো. আখতারুজ্জামান। রায়ে তিনি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। এ ছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

রায় ঘোষণার পর পরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। বর্তমানে সেখানেই কারাবন্দি রয়েছেন সাবেক এ প্রধানমন্ত্রী।

ডেইলি বাংলাদেশ/এসআই