খালেদার স্বাস্থ্য পরীক্ষায় মেডিকেল বোর্ড কারাগারে যাবে আজ

.ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১১ ১৪২৬,   ১৯ শা'বান ১৪৪০

খালেদার স্বাস্থ্য পরীক্ষায় মেডিকেল বোর্ড কারাগারে যাবে আজ

 প্রকাশিত: ১৩:৪৮ ১৫ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৩:৪৮ ১৫ সেপ্টেম্বর ২০১৮

খালেদা জিয়া (ডেইলি বাংলাদেশ)

খালেদা জিয়া (ডেইলি বাংলাদেশ)

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসায় সরকার গঠিত মেডিক্যাল বোর্ড আজ শনিবার তার স্বাস্থ্য পরীক্ষার জন্য কারাগারে যাবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মো. আব্দুল জলিল চৌধুরীকে প্রধান করে গঠিত হয় পাঁচ সদস্যের মেডিক্যাল বোর্ড।

বোর্ডের অন্যান্য সদস্যরা হলেন- কার্ডিওলজি বিভাগের অধ্যাপক হারিসুল হক, অর্থপেডিক সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আবু জাফর চৌধুরী বীরু, চক্ষু বিভাগের সহযোগী অধ্যাপক ডা. তারিক রেজা আলী ও ফিজিক্যাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ। 

এই বিষয়ে জানতে চাইলে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহাবুবুল ইসলাম বলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য পাঁচ সদস্যের একটি মেডিক্যাল বোর্ড আজ ১৫ সেপ্টেম্বর খালেদা জিয়ার শারীরিক পরীক্ষা করতে কারাগারে যেতে পারে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন বলেন, কারা-কর্তৃপক্ষের কাছ থেকে চিঠি পাওয়ার পর  বৃহস্পতিবার পাঁচ সদস্যের একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।

কারা অধিদপ্তর সূত্র জানায়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে নির্দেশনা পাওয়ার পর খালেদা জিয়ার চিকিৎসায় একটি মেডিক্যাল বোর্ড গঠনের জন্য তারা বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল কর্তৃপক্ষকে অনুরোধ জানায়। 

গত ৯ সেপ্টেম্বর খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে কথা বলতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে দেখা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ডেইলি বাংলাদেশ/আরআই