Exim Bank
ঢাকা, বুধবার ২৫ এপ্রিল, ২০১৮
Advertisement
বিজ্ঞাপন দিন      

খালেদার কত সুবিধা দরকার?

 নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৮, ১৬ এপ্রিল ২০১৮

১৫২ বার পঠিত

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কারান্তরীণ বিএনপির নেত্রী খালেদা জিয়ার জন্য কারাগারে আর কত সুবিধা দিতে হবে। এমন প্রশ্ন করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, জেল কোড অনুযায়ী জেলে কেউ এসি রুম পায় না। কিন্তু তিনি (খালেদা জিয়া) সেই সুবিধা পাচ্ছেন, গৃহপরিচারিকা নিয়েছেন। তিনি কারাগারে সুস্থ আছেন, ভাল আছেন। এই বিশ্রামটা তার জন্য দরকার ছিল।

সোমবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপির নেতারা খালেদা জিয়াকে নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন ও দেশের মানুষকেও বিভ্রান্তি করার চেষ্টা করছেন।

সদ্য বিদায়ি বৈশাখি উৎসবের প্রসঙ্গ টেনে তিনি বলেন, বৈশাখী অনুষ্ঠান ও আমাদের সংস্কৃতির মধ্যে কেউ কেউ ধর্মকে টেনে আনেন। ধর্ম ধর্মের জায়গায়, আর সংস্কৃতি সংস্কৃতির জায়গায়। যারা সংস্কৃতিকে ধর্মের মাঝে টেনে আনে তারা দেশকে বিভক্ত করতে চায়। আর এর পেছেনে কাজ করছে ঐ স্বাধীনতা বিরোধী বিএনপি-জামায়াত।

অভিযোগ করে আওয়ামী লীগের এই মুখপাত্র বলেন, পহেলা বৈশাখে বিএনপির অফিসের সামনে যে অনুষ্ঠানের আয়োজন করেছিল তাতে দেশীয় সংস্কৃতির চেয়ে বিজাতি সংস্কৃতি বেশি প্রধান্য পেয়েছিল।

খালেদাকে ছাড়া নির্বাচনে যাবেন না বিএনপি সাম্প্রতিক বিএনপির নেতাদের এমন বক্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, আমি আগেও বলেছি এবং আজকেও বলবো আপনাদের রাজনীতি কি দুর্নীতির শাস্তি প্রাপ্ত খালেদাকে রক্ষা করা, নাকি বিএনপিকে রক্ষা করা? যদি বিএনপিকে রক্ষা করাই আপনাদের রাজনীতি হয়, তাহলে অবশ্যই আপনারা আগামী নির্বাচনে আসবেন।

তিনি আরো বলেন, আগামী নির্বাচনে যদি বিএনপি অংশগ্রহণ না করে তাহলে, এখন তো বিএনপি’র নেতা-কর্মীদের তাও গর্তের মধ্যে দেখা যায়, কিন্তু ভবিষ্যতে গর্তের মধ্যেও দেখা মিলবে না।

খালেদা জিয়াকে সরকার বিদেশে পাটিয়ে দেয়ার চেষ্টা করছে বিএনপির নেতাদের এমন অভিযোগের কড়া সমালোচনা করে ড. হাছান মাহমুদ বলেন, কিছুদিন আগে মির্জা ফখরুল সাহেব নিজেই বলেছেন, খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্যে যেনো বিদেশে পাঠানো হয়। আর সরকারের পক্ষ থেকে যেই মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে তারাও বলেছে, খালেদা জিয়া সুস্থ আছেন ও ভালো আছেন। তার ছোটখাটো যে সমস্যাগুলো আগে থেকে ছিলো সেগুলোর জন্য তাকে বিদেশে পাঠানোর কোন প্রয়োজন নেই। যখন সরকারি মেডিকেল বোর্ড এমন বক্তব্য দিলো, তখন বিএনপি আবিষ্কার করলেন, যে সরকার খালেদাকে বিদেশ পাটিয়ে দেয়ার চেষ্টা করছে। মূলত এই সমস্ত কথাবার্তা বলে তারা বিভ্রান্ত সৃষ্টি করতে চায়।

আয়োজক সংগঠনের উপদেষ্টা আলহাজ হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা অধ্যাপক ফজলুল হক, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, এম এ করিম প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এসআইএস/এমআরকে

সর্বাধিক পঠিত