Alexa খালি হাতেই ধরলেন ৯ ফুুট কুমির, ভিডিও ভাইরাল

ঢাকা, বুধবার   ২০ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৫ ১৪২৬,   ২২ রবিউল আউয়াল ১৪৪১

Akash

খালি হাতেই ধরলেন ৯ ফুুট কুমির, ভিডিও ভাইরাল

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৫ ১৯ অক্টোবর ২০১৯   আপডেট: ১৩:০১ ১৯ অক্টোবর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

খালি হাতেই প্রায় নয় ফুট আকারের একটি কুমির ধরেছেন পল ব্যাডার্ড নামে যুক্তরাষ্ট্রের এক ব্যক্তি। যিনি ফ্লোরিডা মানব হিসেবে পরিচিত। বিভিন্ন জীবজন্তু নিয়ে কাজ করাই পলের নেশা।

সম্প্রতি এমনই একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে হইচই ফেলে দিয়েছে। হয়েছে ভাইরাল। ঘটনাটি ঘটেছে ফ্লোরিডার দক্ষিণাঞ্চলের পার্কল্যান্ড সুইমিং পুলে।

জানা গেছে, কিছুদিন আগে সেখানে একটি কুমির ছানা আটকা পড়েছিল। কিছুতেই জালে ধরা যাচ্ছিল না কুমিরটিকে। মরে যাওয়ার ভয়ে  চেতনানাশকও দেয়া যাচ্ছিল না।

পল খবর পেয়েই সরীসৃপটিকে উদ্ধার করতে নেমে পড়েন সুইমিংপুলের স্বচ্ছ পানিতে। খোঁচা দিয়ে কুমিরটিকে উত্তেজিত করে তোলেন তিনি। সুইমিংপুলের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে দাপিয়ে বেড়ান কুমিরটির সঙ্গে। 

কিছুক্ষণ পর ক্লান্ত হয়ে পড়ে কুমিরছানাটি। সাহসে ভর করে টেপ দিয়ে কুমিরটির মুখ আটকে দেন পল। এরপর নিজের দুই হাতে ভয়াল সরীসৃপটিকে শূন্যে তুলে ধরেন।

এই ঘটনা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে অনেকেই অবাক হন। কেননা বাচ্চা হলেও কুমিরটি আকারে প্রায় ৯ ফুট। যেকোনো সময় এটি আহত করতে পারত পলকে। তবে বেশিরভাগ নেটিজেনরাই পলের এ সাহসের প্রশংসা করেছেন।

এ প্রসঙ্গে নিজস্ব ইন্সটাগ্রাম পেজে পল বলেন, আমি পশুপাখি ভালোবাসি। তাদের সঙ্গে সময় কাটাতে পছন্দ করি। আর সুইমিং পুলের পানি এতই স্বচ্ছ ছিল যে, কুমিরটি কখন কোথায় যাচ্ছে আমি আগেই দেখতে পাচ্ছিলাম।

তবে কিছুটা বিষাদ নিয়ে পল বলেন, কুমিরের চামড়ার মূল্য খুব বেশি হওয়ায় অসাধু ব্যবসায়ীরা নির্বিচারে মেরে ফেলছে কুমির। আমি প্রায়ই জীবকূল রক্ষায় বিভিন্ন স্কুলে যাই এবং প্রাণীর প্রতি সহানুভূতিশীল হওয়ার পরামর্শ দেই। সূত্র- মিয়ামি হেরাল্ড

ডেইলি বাংলাদেশ/জেডআর