খাদ ধরে ঝুলছে পাঁচ তলা বাড়ি!

ঢাকা, সোমবার   ২০ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৬ ১৪২৬,   ১৪ রমজান ১৪৪০

Best Electronics

খাদ ধরে ঝুলছে পাঁচ তলা বাড়ি!

ফিচার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৮ ৪ মে ২০১৯   আপডেট: ১২:৫৯ ৪ মে ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাঁচতলা বাড়ি, পুরোটাই ঝুলন্ত! খেলনাও নয়, সিনেমাও না আস্ত একটা বহুতল সমুদ্রের উপর ঝুলে রয়েছে। ঝুলে রয়েছে খাদের ঠিক ধার ঘেঁষে! অস্ট্রেলিয়ান আর্কিটেকচার বিশেষজ্ঞদের পরিকল্পিত মডস্কেপ কনসেপ্ট পাঁচ তলা এমন এক বাড়ি বানিয়েছে যাকে ঝুলন্ত বাড়ি বললে ভুল হবেনা! এ বাড়িটি ঝুলছে একেবারে খাদের ধার ঘেঁষে এবং এর ঠিক নীচেই অতল সমুদ্র। 

ক্লিফ হাউজের সামনের অংশবার্নাক্যাল নামক সামুদ্রিক প্রাণী যেমন একটি জাহাজের গায়ে আটকে থাকে সেটার থেকেই অনুপ্রাণিত হয়ে এই বাড়িটি নির্মাণ করা হয়েছে বলে জানা গেছে। এই বাড়িটির নাম দেয়া হয়েছে ক্লিফ হাউস, বস্তু এই গোটা বিষয়টি এখনো বাস্তব হয়ে ওঠেনি, এখনো এটি একটি ধারণা। অস্ট্রেলিয়ার চরম উপকূলীয় স্থানগুলোতে বাড়ি বানানোর চাহিদা সেদেশে বাড়ছে বলেই এমন এক পরিকল্পনা হাতে নেয়া হয়েছে।

ক্লিফ হাউজের ভিতরের অংশউল্লম্ব মেঝে রয়েছে এই ক্লিফ হাউসে, বাড়ির ঘরগুলো ঠিক একটা আরেকটার উপর দেশলাই বাক্সের মতো করে সাজানো। ক্লিফ হাউসের বাসিন্দাদের উপরের তলায় যেতে হলে কারপোর্টের মাধ্যমে প্রবেশ করতে হবে। একটি লিফট এবং সিঁড়ি প্রতিটি তলায় ঘরগুলোকে সংযুক্ত করবে। বাড়িটির মধ্যে আসবাবপত্রের সংখ্যা কম থাকবে যাতে সব দিক দিয়েই সমুদ্রের সৌন্দর্য উপভোগ করা যায়।

ডেইলি বাংলাদেশ/জেএমএস  

Best Electronics

শিরোনাম

শিরোনামজঙ্গিবাদ থেকে মুক্ত রেখে দেশের অর্থনৈতিক উন্নয়ন চায় সরকার: প্রধানমন্ত্রী শিরোনামপরিবেশ আইন-লঙ্ঘন: উত্তরাঞ্চলের ১৯ ইটভাটার মালিকের বিরুদ্ধে মামলা করার নির্দেশ হাইকোর্টের শিরোনামকেমিক্যাল ব্যবহার বন্ধে সারা দেশের ফলের বাজারে যৌথ কমিটির তদারকির নির্দেশ হাইকোর্টের শিরোনামরূপপুর পরমাণু বিদ্যুৎকেন্দ্রের আবাসিক প্রকল্পে দুর্নীতির ঘটনা তদন্ত চেয়ে হাইকোর্টে করা রিটের শুনানি আজ শিরোনামবিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইটের টিকিট বিক্রি শুরু শিরোনামসংরক্ষিত আসনে বিএনপির মনোনয়ন জমা দিলেন রুমিন ফারহানা শিরোনামরাঙামাটিতে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা শিরোনামচট্টগ্রামে বন্দুকযুদ্ধে ছিনতাইকারী নিহত শিরোনামরাজধানীতে বন্দুকযুদ্ধে দুই ছিনতাইকারী নিহত শিরোনামআজ ইফতার: সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে