খাদ্য তহবিল গঠন করলেন লিওনার্দো দি ক্যাপ্রিও

ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭,   ০৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

খাদ্য তহবিল গঠন করলেন লিওনার্দো দি ক্যাপ্রিও

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৪৬ ৬ এপ্রিল ২০২০  

লিওনার্দো দি ক্যাপ্রিও

লিওনার্দো দি ক্যাপ্রিও

করোনাভাইরাসের কারণে এখন আমেরিকা মৃত্যুপুরীতে পরিনত হয়েছে। প্রতিনিয়তই বাড়ছে এ রোগে আক্রান্ত রোগী এবং মৃতের সংখ্যা। পরিস্থিতি এতটাই ভয়াবহ যে দেশটির অসংখ্য মানুষের খাবার জোগাড় করাই এখন দায় হয়ে পড়েছে। আর তাই এবার তাদের সাহায্যে এগিয়ে এসছে অভিনেতা লিওনার্দো দি ক্যাপ্রিও।

আমেরিকায় একটি খাদ্য তহবিল চালু করেছেন অস্কারজয়ী এ অভিনেতা। জানা গেছে, ফিলানথ্রপিস্ট লরেন পাওয়েল জোবসের সঙ্গে যৌথভাবে দরিদ্র আমেরিকানদের জন্য এই ফুড ফান্ড তৈরি করেছেন লিও। এখনো পর্যন্ত এই তহবিলে ১২ মিলিয়ন মার্কিন ডলার সংগ্রহ করা গেছে।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে- স্বল্প আয়ের পরিবার, বয়স্ক ও এই মহামারির পরিস্থিতিতে যাদের চাকরি নিয়ে সমস্যা দেখা দিয়েছে তাদের সাহায্য করা হবে। এছাড়া যে সমস্ত বাচ্চারা খাদ্যের জন্য স্কুলের উপর নির্ভরশীল, তাদেরও সহায়তা করা হবে।

ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন ও ফিডিং আমেরিকা নামে দুই ত্রাণ সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেছে লিওনার্দোর এই ফুড ফান্ড সংগঠন। অ্যাপল এবং ফোর্ড ফাউন্ডেশনও এই উদ্যোগে লিওনার্দোদের সাহায্য করছে বলে খবর। লিওনার্দো এর জন্য ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন এবং ফিডিং আমেরিকাকে ধন্যবাদ জানিয়েছেন।

ডেইলি বাংলাদেশ/টিএএস