Alexa খাগড়াছড়ি পৌরসভার বাজেট ঘোষণা

ঢাকা, মঙ্গলবার   ২৩ জুলাই ২০১৯,   শ্রাবণ ৮ ১৪২৬,   ১৯ জ্বিলকদ ১৪৪০

খাগড়াছড়ি পৌরসভার বাজেট ঘোষণা

খাগড়াছড়ি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:১২ ২৭ জুন ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

খাগড়াছড়ি পৌরসভার ২০১৯-২০ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার বিকেলে পৌরসভার সম্মেলন কক্ষে পৌর মেয়র মো. রফিকুল আলম এ বাজেট ঘোষণা করেন।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব ও উন্নয়ন খাত থেকে আয় ধরা হয়েছে ৭৩ কোটি ৮০ লাখ ৫৯ হাজার ৭৭৩ টাকা। বেতন ও অবকাঠামোসহ অন্যান্য খাতে ব্যয় ধরা হয়েছে ৭২ কোটি ৪১ লাখ ৬০ হাজার টাকা এবং সমাপনী স্থিতি রাখা হয়েছে ১ কোটি ৩৮ লাখ ৯৯ হাজার ৭৭৩ টাকা।

রাজস্ব আয় ১০ কোটি ২৮ লাখ ৭ হাজার ৬৫৩ টাকা এবং ব্যয় ১০ কোটি ২৬ লাখ ৪৫ হাজার টাকা। উদ্বৃত্ত ১ লাখ ৬২ হাজার ৬৫৩ টাকা। উন্নয়ন খাতে সম্ভাব্য আয় ও সরকারি অনুদান ৬১ কোটি ২০ লাখ ৭২ হাজার ১৭২ টাকা, যেখানে বিশেষ প্রকল্প অনুদান ৫৫ কোটি ৫০ লাখ টাকা ধরা হয়েছে। ব্যয় ৬১ কোটি ১২ লাখ ১৫ হাজার টাকা। মূলধন আয় ২ কোটি ৩১ লাখ ৫৯ হাজার ৯৪৮ টাকা এবং ব্যয় ১ কোটি ৩ লাখ টাকা।

বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার চট্টগ্রাম বিভাগের পরিচালক (অতিরিক্ত সচিব) দীপক চক্রবর্তী।

এ সময় উপস্থিত ছিলেন পৌরসভার সচিব পারভিন আক্তার খোন্দকার, প্রধান বিভাগীয় নির্বাহী প্রকৌশলী দীলিপ কুমার বিশ্বাস, হিসাবরক্ষক খোন্দাকার সাহেদ মো. নূর আবেদীন, পৌর ৪ ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-১ মো. জাফর আহম্মেদ, পৌর ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ পরিমল দেবনাথ, সংরক্ষিত নারী কাউন্সিলর-১ বেগম সালেহা রহমান প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমআর