ক্লিপেবল ক্যামেরা বাজারে আনছে ক্যানন
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=117461 LIMIT 1

ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৭ ১৪২৭,   ২০ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

ক্লিপেবল ক্যামেরা বাজারে আনছে ক্যানন

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৮:৫৮ ৭ জুলাই ২০১৯  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

সাধারণত ভ্রমণ বা বিভিন্ন আউটডোর অ্যাডভেঞ্চার ভিডিও ধারণের কাজে ব্যবহার করা হয়ে থাকে ক্লিপেবল ক্যামেরা। এরই মধ্যে বেশ কয়েকটি প্রতিষ্ঠান বাজারে এনেছে প্রযুক্তিটি। ক্যানন এদিক থেকে বেশ পিছিয়ে ছিল। ক্লিপেবল-এর জনপ্রিয়তা বাড়তে থাকায় নড়েচড়ে বসেছে জাপানি বহুজাতিক প্রতিষ্ঠানটি। দেরিতে হলেও তারাও বাজারে আনছে ক্লিপেবল ক্যামেরা। এটির নাম দেয়া হয়েছে, আইভি রেক। ইতোমধ্যে ক্রাউডফান্ডিং ক্যাম্পেইন পরিচালনা করছে প্রতিষ্ঠানটি। খবর সাইট এনগেজেট।

এনগেজেট এর খবরে বলা হয়, ক্যাননের নতুন এই ক্যামেরাটি ১৩ মেগাপিক্সেলের হবে এবং ১০৮০পি-তে ৬০ ফ্রেম পার সেকেন্ড হিসেবে ভিডিও ধারণ করবে। পানি ও ঝাঁকুনি নিরোধক ডিজাইনে ক্লিপেবল ক্যামেরাটি তৈরি করেছে ক্যানন।

ক্যাননের এক বিশ্বস্ত সূত্রের খবর, মোবাইল অ্যাপের মাধ্যমে এটিকে নিয়ন্ত্রণ করা যাবে। এই ক্যামেরায় ভিডিও ধারণ করতে কোনো বাড়তি ঝামেলাও করতে হবে না। তবে ঠিক কত হবে ক্যাননের ‘আইভি রেক’ ক্যামেরাটির দাম তা এখনো জানা যায়নি।

ডেইলি বাংলাদেশ/এনকে