.ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৭ ১৪২৬,   ১৪ শা'বান ১৪৪০

ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় কমিটিতে মাশরাফী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:০০ ১০ ফেব্রুয়ারি ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এবার সংসদীয় কমিটিতে জায়গা পেলেন বাংলাদেশ ক্রিকেট দলের (ওয়ানডে) অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত কমিটিতে সদস্য করা হয়েছে তাকে।

বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়কেও কমিটিতে রাখা হয়েছে। এছাড়া সদস্য হিসেবে আছেন সাবেক ফুটবলার আব্দুস সালাম মুর্শেদী।

বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সাবেক উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবকে কমিটির সভাপতি করা হয়েছে। অন্যরা হলেন- ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বীরেন শিকদার, নাজমুল হাসান, মাহাবুব আরা বেগম গিনি ও জুয়েল আরেং।

রোববার সংসদ অধিবেশনে সংসদ নেতার পক্ষে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত কমিটি ছাড়াও আরো নয়টি কমিটি গঠনের প্রস্তাব করেন। পরে প্রস্তাবগুলো কণ্ঠভোটে পাস হয়। এ নিয়ে মোট ৩৪টি সংসদীয় কমিটি গঠন করা হলো।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে এমপি হন মাশরাফী বিন মোর্ত্তজা। ৩ জানুয়ারি এমপি হিসেবে শপথ নেন তিনি। 

এরপরই ঘরোয়া টি-টোয়েন্টি লীগ বিপিএলে ব্যস্ত হয়ে পড়েন রংপুর রাইডার্সের অধিনায়কত্ব করা মাশরাফী। টুর্নামেন্ট চলার ফাঁকে গত মঙ্গলবার প্রথম সংসদ অধিবেশনে যোগ দেন তিনি।

বিপিএল শেষে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে এরইমধ্যে নিউজিল্যান্ডে পাড়ি জমিয়েছেন ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফী।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/এমআরকে