ক্রীড়া প্রতিমন্ত্রীর গানম্যান করোনায় আক্রান্ত

ঢাকা, শুক্রবার   ১০ জুলাই ২০২০,   আষাঢ় ২৬ ১৪২৭,   ১৮ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

ক্রীড়া প্রতিমন্ত্রীর গানম্যান করোনায় আক্রান্ত

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১৪ ১ জুন ২০২০   আপডেট: ২০:০৪ ২ জুন ২০২০

ক্রীড়া প্রতিমন্ত্রীর গানম্যান করোনায় আক্রান্ত

ক্রীড়া প্রতিমন্ত্রীর গানম্যান করোনায় আক্রান্ত

বাংলাদেশের ক্রীড়াঙ্গনের অভিভাবক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল। দেশে করোনা সংক্রমণের শুরুর থেকেই খেলোয়াড়, কর্মকর্তা ও নিজ এলাকার সাধারণ মানুষের জন্য নিজে মাঠে নেমে কাজ করে যাচ্ছেন। আর তাই তার সঙ্গে সরকারী দায়িত্ব পালনে নিয়োজিত গানম্যান (পুলিশের বিশেষ শাখার এএসআই) রেজাউল করীম কোভিড-১৯ পজেটিভ। 

সোমবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা কাজী আরিফ বিল্লাহ ডেইলি বাংলাদেশের সঙ্গে আলাপকালে জানান, দেশে কোভিড ১৯ সংক্রমনের শুরু থেকেই ক্রীড়া প্রতিমন্ত্রী নিজ নির্বাচনী এলাকায় ত্রাণ বিতরনসহ কোভিড পরিস্হিতি মোকাবিলায় নানা কার্যক্রম পরিচালনা করে আসছেন। তিনি মন্ত্রণালয়ের বিভিন্ন জনগুরুত্বপূর্ণ জরুরি সভা ও  কর্মসূচিতে অংশগ্রহন করেছেন। মন্ত্রী মহোদয়ের সঙ্গে সরকারি দায়িত্ব পালন করে আসছিলেন পুলিশের বিশেষ শাখার এএসআই রেজাউল করীম। এটি অত্যন্ত দুঃখজনক তিনি আজ করোনা পজেটিভ হিসেবে শনাক্ত হয়েছেন।  তার অবস্থা ভালো। ডাক্তারের পরামর্শে বাসায় বসেই চিকিৎসা নিচ্ছেন তিনি।  প্রতিমন্ত্রী নিজেই তার চিকিৎসার খোঁজ খবর নিচ্ছেন। 

লকডাউনে কর্মহীন হয়ে পড়া মানুষের ঘরেঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী। এ ক্রাইসিসের শুরু থেকেই  ব্যক্তিগতভাবে প্রায় লক্ষাধিক অসহায় মানুষকে খাদ্য সহায়তা প্রদান। হিজড়া সম্প্রদায় থেকে শুরু করে সেলুন কর্মচারী, ফুটপথ- রেলওয়ে স্টেশনের অসহায় ছিন্নমূল মানুষ, প্রতিবন্ধীসহ দলমত নির্বিশেষে সকলের জন্যই সহযোগিতার হাত প্রসারিত করেছেন।

সাংবাদিকদের সুরক্ষা সামগ্রী প্রদান, চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের জন্য সুরক্ষা সামগ্রী ও ২টি  মাইক্রোবাস প্রদান করেছেন। 

নিজে তদারকি করে নিশ্চিত করেছেন নিজ জেলা গাজীপুরের মানুষের সরকারী সাহায্য প্রাপ্তি। আবার ঢাকায় ফিরে তদারকি করেছেন ক্রীড়াঙ্গনের অবস্থা।

করোনায় ক্ষতিগ্রস্থ ক্রীড়াবিদদের জন্য ১ কোটি টাকা অনুদানের ব্যবস্থা করেছেন। দেশব্যাপী অসহায় ক্রীড়াবিদদের আরো সহায়তা করতে তিনি বরাদ্দ চেয়ে চিঠি দিয়েছেন অর্থ মন্ত্রণালয়ে।

গাজীপুরে পিসিআর ল্যাব স্থাপন,মন্ত্রণালয় ও অধিদপ্তরের মাধ্যমে করোনা পরবর্তী পরিস্থিতি মোকাবিলার আগাম বিভিন্ন পদক্ষেপ (প্রকল্প) গ্রহণ,স্বেচ্ছাসেবী যুব সংগঠকদেরকে অসহায় মানুষের পাশে দাঁড়াতে উৎসাহ প্রদান, কৃষকদের ধান কাঁটাতে সহায়তা প্রদান ইত্যাদি প্রতিনিয়ত প্রতিদিনই এ করোনা পরিস্থিতিতে দিন-রাত অসহায় মানুষের পাশে থেকে মানুষের সেবা দিচ্ছেন প্রতিমন্ত্রী রাসেল।

ডেইলি বাংলাদেশ/আরএস