Alexa ক্রীড়াঙ্গনেও করোনাভাইরাসের প্রভাব

ঢাকা, বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৬ ১৪২৬,   ২৪ জমাদিউস সানি ১৪৪১

Akash

ক্রীড়াঙ্গনেও করোনাভাইরাসের প্রভাব

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:২৩ ২৯ জানুয়ারি ২০২০  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

নতুন এক ভাইরাসে আক্রান্ত হয়েছে চীন। চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা শতাধিক। এই ভাইরাস ছড়িয়ে পড়েছে চীনের বাইরেও। হাজার হাজার মানুষ এ ভাইরাসে আক্রান্ত। প্রভাব পড়েছে দেশটির ক্রীড়াঙ্গনেও। পিছিয়ে দেয়া ও সরিয়ে নেয়া হচ্ছে আন্তর্জাতিক ইভেন্টগুলোও।

চীনে অনুষ্ঠিতব্য প্রো লিগের এবারের আসর পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে আন্তর্জাতিক হকি ফেডারেশন (এফআইএইচ)।

আগামী ৮-৯ ফেব্রুয়ারি বেলজিয়ামের বিপক্ষে দুটি ফিল্ড হকি ম্যাচ খেলার কথা ছিল চীনা নারী দলের। ম্যাচগুলো পিছিয়ে দেয়া হয়েছে। এফআইএইচ জানিয়েছে, এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) নির্দেশনা অনুযায়ী।

আগামী মাস থেকে শুরু হতে যাওয়া টোকিও অলিম্পিকের ফুটবল, বাস্কেটবল এবং বক্সিং বাছাইপর্বের খেলা চীন থেকে সরিয়ে নেয়া হচ্ছে। 
এদিকে আগামী ২৪ জুলাই চীনে বসতে চলা টোকিও অলিম্পিকের বাছাইপর্বে নারীদের ফুটবল ও বাস্কেটবল খেলা অস্ট্রেলিয়া ও সার্বিয়াতে সরিয়ে দেয়া হচ্ছে। এ ম্যাচগুলো ইউহান, যেখান থেকে এই ভাইরাস ছড়িয়েছে, সেখানে আয়োজিত হওয়ার কথা ছিল।

এদিকে বক্সিংয়ের এশিয়া ও ওশেনিয়া অঞ্চলের বাছাইপর্ব চীনের নানজিং থেকে জর্ডানে সরিয়ে নেয়া হয়েছে। আগামী ১৩-১৫ মার্চ নানজিংয়ে শুরু হওয়ার কথা ট্র্যাক অ্যান্ড ফিল্ডের ইনডোর বিশ্ব চ্যাম্পিয়নশিপ, যা এখন হুমকির মুখে। 

চীন থেকে করোনাভাইরাস এখন জাপান, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, ভিয়েতনাম, মার্কিন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া এবং জার্মানিতেও পৌঁছে গেছে। এসব দেশে চীন থেকে ফিরে আসা আক্রান্ত ব্যক্তিদের মাধ্যমে ভাইরাস ছড়িয়ে যাচ্ছে। বিভিন্ন দেশে এজন্য এয়ারপোর্টগুলোতে চীনফেরত ব্যক্তিদের স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএস