ক্রিজে ভয়ংকর হয়ে ওঠা স্মিথকে ফেরালেন তাইজুল

ঢাকা, রোববার   ২৬ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৬,   ২০ রমজান ১৪৪০

Best Electronics

ক্রিজে ভয়ংকর হয়ে ওঠা স্মিথকে ফেরালেন তাইজুল

 প্রকাশিত: ১৪:৩৪ ৫ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ১৭:১৫ ৫ সেপ্টেম্বর ২০১৭

ফাইল ছবি

ফাইল ছবি

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে ৩০৫ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে টাইগাররা। মাত্র ১৫ রানে তুলতে গিয়ে ১ উইকেট হারায় অজিরা। তাই অনেকটা চাপ নিয়েই দ্বিতীয় সেশন শুরু করে অস্ট্রেলিয়া। তবে সেই চাপ সামলে শক্ত অবস্থানের দিকে এগোয় ওয়ার্নার-স্মিথ। একই সঙ্গে অর্ধ-শতকও তুলে নেন অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। ঠিক এমন অবস্থায় ২৯ ওভারে তাইজুল আসেন। তাইজুল এসেই প্রথম বলেই বোল্ড করে ফেরান স্মিথকে।

এ সংবাদ লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ২ উইকেটে ১০০ রান।

বাংলাদেশের করা ৩০৫ রানকে সামনে রেখে ব্যাট করতে নেমে দলীয় ৫ রানেই ম্যাট রেনশকে বিদায় জানান মুস্তাফিজ। দুর্দান্ত এক ডেলিভারিতে অধিনায়ক মুশফিকের তালুবন্দী হন তিনি। ৭ বলে ৪ রান করে বিদায় নেন তিনি।

এর আগে চট্টগ্রামের জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি টাইগারদের। অস্ট্রেলিয়ার স্পিন দাপটে মুশফিকের পর ফিরে গেছেন নাসির, মিরাজ ও তাইজুল।

দ্বিতীয় দিনের শুরুতেই টাইগার শিবিরে নাথান লায়নের আঘাত। অধিনায়ক মুশফিকুর রহিমকে বোল্ড ৬৪ রানে প্যাভিলিয়নে ফেরালেন তিনি। এরপর অনেকটা দেখেশুনেই খেলা শুরু করেন নাসির ও মিরাজ। তবে ব্যক্তিগত ৪৫ রানে অ্যাশটন অ্যাগার ঘর্ণিতে ম্যাথু ওয়েডের তালুবন্দী হন নাসির। এরপর স্কোর বোর্ডে ৩ রান যোগ করতেই ব্যক্তিগত ১১ রানে ওয়ার্নারের সরাসরি ছোড়া বলে রানআউট হন মিরাজ। পরে ব্যক্তিগত ৭ রানে লায়নের বলে স্মিথের তালুবন্দী হন তাইজুল। আর তাতেই বাংলাদেশের ইনিংস থেমে যায় ৩০৫ রানে।

দ্বিতীয় দিনে ৬ উইকেটে ২৫৩ রান নিয়ে মাঠে নামে বাংলাদেশ।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

Best Electronics