ক্রিকেট পরে, আগে নিরাপত্তা

ঢাকা, শুক্রবার   ২৯ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭,   ০৫ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

ক্রিকেট পরে, আগে নিরাপত্তা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০০ ২৮ মার্চ ২০২০  

রবি শাস্ত্রী

রবি শাস্ত্রী

বিশ্বজুড়ে করোনাভাইরাস নিয়ে আতঙ্কের কারণে বন্ধ রয়েছে খেলাধুলার সব ইভেন্ট। যেভাবে ছড়িয়ে পড়ছে এই ঘাতক ভাইরাসটি তাতে উদ্বেগ বাড়ছে। ভারতেও চলছে লকডাউন। নিউজিল্যান্ড সফরের পর আপাতত বিশ্রামে রয়েছেন কোহলি-শামিরা। ১২ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ হওয়ার কথা ছিল। কিন্তু ধর্মশালায় প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার পর সেই সিরিজের বাকি দুই ম্যাচ বাতিল ঘোষণা করা হয়। 

এ বিষয়ে দেশটির কোচ রবি শাস্ত্রী বলেন, এটা আমাদের কাছে একটা ধাক্কা। সত্যি বলতে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের সময় আমরা যখন রাস্তায় ছিলাম, তখনই এটা অনুমাণ করতে পেরেছিলাম। যেভাবে এই রোগ ছড়িয়ে পড়ছিল, তাতে এমন কিছু হতে পারে বলে শঙ্কা ছিলো। যখন দ্বিতীয় একদিনের ম্যাচ বাতিল হয়ে গেল তখন বুঝলাম যে এমন কিছু হতে চলেছে আর লকডাউন অনিবার্য। ক্রিকেটাররাও পরিস্থিতি বুঝে গিয়েছিল। নিউজিল্যান্ডেই ওরা এমন ধারণা করেছিল। সিঙ্গাপুর হয়ে যখন ফিরেছিলাম, তখন এমনটাই মনে হচ্ছিল। আমরা একদম ঠিক সময়ে দেশে ফিরেছিলাম। যে দিন বিমানবন্দরে নামলাম, সে দিন থেকেই স্ক্রিনিং শুরু হয়েছিল।

শুধু নিজের নিরাপত্তা নয়, বাকিদের নিরাপত্তার কথাও ভাবার পরামর্শ শাস্ত্রীর। তিনি বলেন, এখন ক্রিকেটের কথা সবার মাথায় একদম শেষে থাকছে। নিরাপদে থাকাই এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ। আর শুধু নিজের সুরক্ষা নয়, অন্যদের সুরক্ষিত থাকার দিকেই খেয়াল রাখতে হবে। মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে হবে যে এই ব্যাপারটা খুব গুরুত্বপূর্ণ। 

তিনি বলেন, ক্রিকেটাররা জানে এখন আমরা একটা সিরিয়াস সময়ের মধ্যে দিয়ে চলেছি। আর কিছুদিন ক্রিকেট বন্ধ থাকবে এখন।

ডেইলি বাংলাদেশ/এম