ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী সাদারল্যান্ডের পদত্যাগ

ঢাকা, সোমবার   ২০ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৬ ১৪২৬,   ১৪ রমজান ১৪৪০

Best Electronics

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী সাদারল্যান্ডের পদত্যাগ

 প্রকাশিত: ১১:৩২ ৬ জুন ২০১৮  

ফাইল ফটো

ফাইল ফটো

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা জেমস সাদারল্যান্ড। একজন আন্তপ্রাণ ক্রিকেটপ্রেমী। ২০০১ সাল থেকে দায়িত্ব পালন করছেন তিনি।

বুধবার হঠাৎ তিনি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। সেটা বোর্ডকেও জানিয়ে দিয়েছেন তিনি। তবে এখনই কাজ থেকে সরে দাঁড়াবেন না। বোর্ডকে তিনি ১২ মাসের সময় দিয়েছেন। যাতে তারা সাদারল্যান্ডের যোগ্য উত্তরসূরি খুঁজে বের করতে পারে। তাকে প্রয়োজনীয় সবরকম সহায়তা দিয়ে গড়ে তুলে তারপর তিনি সরে দাঁড়াবেন।

হঠাৎ কেন তিনি পদত্যাগের সিদ্ধান্ত নিলেন? সাদারল্যান্ড বলেন, আসলে আমি বোর্ডকে আমার যোগ্য উত্তরসূরি খুঁজে বের করতে সময় দিতে চাই। নতুন যিনি দায়িত্ব নেবেন তাকে যথাযথ সহায়তা দিতে চাই। যাতে করে আমার চলে যাওয়াটা সহজ হয়।

জেমস সাদারল্যান্ড ক্রিকেটের সঙ্গে ২০ বছর কাজ করছে। ১৭ বছর প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করা জেমস সাদারল্যান্ড মনে করেন এটাই সঠিক সময় সরে দাঁড়ানোর। পরিবারকে সময় দেয়ার জন্য। আমি মনে করি সময়টা ক্রিকেটের জন্যও যথোপযুক্ত।

সাদারল্যান্ডের সিদ্ধান্তের প্রতি সম্মান জানিয়ে তার ভূয়সী প্রশংসা করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সভাপতি ডেভিড পিভার, তিনি অবিশ্বাস্যভাবে তার দায়িত্ব পালন করেছেন। সব সময় সাধুতা, মহত্ব, স্বচ্ছ্বতা, আত্মমর্যাদার সঙ্গে কাজ করেছেন। তিনি ক্রিকেটের ভেতর ও বাহিরটা ভালোভাবে বুঝেই এতোবছর সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। নিঃসন্দেহে তিনি ক্রিকেট অস্ট্রেলিয়ার সেরা ক্রীড়া প্রশাসক। ক্রিকেট বিশ্বেও সেরা। তিনি এমনভাবে কাজ করেছেন যাতে ক্রিকেট অস্ট্রেলিয়া সফলতা পায়। তরুণ প্রজন্ম আরো শক্তিশালী হয়ে বেড়ে উঠুক সেটাই চান জেমস সাদারল্যান্ড।

ডেইলি বাংলাদেশ/এমআরকে

Best Electronics