ক্রিকেটের নিয়মে আসছে পরিবর্তন
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=120204 LIMIT 1

ঢাকা, রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৬ ১৪২৭,   ০২ সফর ১৪৪২

ক্রিকেটের নিয়মে আসছে পরিবর্তন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১৪ ১৭ জুলাই ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ক্রিকেট খেলার নিয়মে আবারো পরিবর্তন আসছে। চলতি বছরের অ্যাশেজ থেকেই এই নতুন নিয়ম চালু করতে পারে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। নিয়মটি হলো বদলি খেলোয়াড় চালু করা। 

ক্রিকেট খেলার সময় খেলোয়াড়দের আঘাত পাওয়া স্বাভাবিক ঘটনা। নতুন নিয়ম কার্যকর হলে মাথায় আঘাত পেয়ে কোনো খেলোয়াড় মাঠ ছাড়লে, তাঁর বদলি হিসেবে নতুন একজনকে নামানো যাবে। এমনকি সেই খেলোয়াড় দলের পক্ষে ব্যাটিং-বোলিংও করতে পারবেন।
  
১৭ জুলাই, বুধবার আইসিসির বার্ষিক বোর্ড সভায় এই বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। সবকিছু ঠিক থাকলে আগামী মাসের ১ আগস্ট থেকে শুরু হতে যাওয়া অ্যাশেজ দিয়েই যাত্রা হতে পারে এই নিয়মের। 

দুই বছর আগেও আইসিসির বোর্ড সভায় এই নিয়মের প্রস্তাবনা দেয়া হয়েছিল। পরীক্ষামূলকভাবে দুই বছরের জন্য এটা চালু করতে চেয়েছিল ক্রিকেট কমিটি। 

অবশ্য, বেশ আগেই অস্ট্রেলিয়ার স্থানীয় ক্রিকেটে চালু করা হয়েছিল বদলি খেলোয়াড়ের নিয়ম। বেশ ভালো সাফল্য পায় এই নতুন নিয়ম। এরপরই আইসিসির প্রস্তাবনায় আসে এটি।  

ডেইলি বাংলাদেশ/এএল/সালি