ক্রিকেটার রুবেলের শখের হরিণ শাবকের মৃত্যু 
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=191600 LIMIT 1

ঢাকা, মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০,   শ্রাবণ ২১ ১৪২৭,   ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

ক্রিকেটার রুবেলের শখের হরিণ শাবকের মৃত্যু 

বাগেরহাট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৭ ২ জুলাই ২০২০   আপডেট: ১৮:২৪ ২ জুলাই ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফুড পয়জনিংয়ে মারা গেল বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার রুবেল হোসেনের শখের হরিণ শাবক। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে বাগেরহাট শহরের পৌর পার্কে হরিণ শাবকটির মৃত্যু হয়। 

বাগেরহাট শহরের পৌর পার্কটি লিজ নিয়ে সেখানে হরিণ লালন-পালন করে আসছিলেন রুবেল। পার্কের ভেতরে হরিণ থাকার ঘরে শাবকটিকে অসুস্থ হয়ে পড়ে থাকতে দেখেন পার্কের রক্ষণাবেক্ষণে থাকা কর্মীরা। সে সময় তারা শাবকটির মুখ থেকে লালা বের হতে দেখে বিষয়টি রুবেল হোসেনকে জানান।

পরে বাগেরহাট জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. লুৎফর রহমান পার্কে গিয়ে শাবকটিকে মৃত ঘোষণা করেন।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেসার রুবেল হোসেন বলেন, শখের বসে সরকারি অনুমতি নিয়ে পার্কে হরিণ পালনের ব্যবস্থা করি। দর্শনার্থীদের সঙ্গে আসা শিশুরা হরিণ দেখে আনন্দ পায়। আমি চারটি হরিণ এনেছিলাম। কয়েকমাস আগে একটি হরিণ দুটো বাচ্চা দিয়েছে। এর মধ্যে পুরুষ শাবকটি আজ মারা গেলো। মারা যাওয়া শাবকটির বয়স ৪ থেকে ৫ মাস হয়েছিল। হরিণগুলো আমার খুব আদরের। বাচ্চাটি মারা যাওয়ায় আমি খুব কষ্ট পেয়েছি। মারা যাওয়া বাচ্চাটির পায়ে একটি লাল ফোলা চিহ্ন রয়েছে। কীভাবে কেন মারা গেল, তা বলতে পারছি না।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. লুৎফর রহমানের পরামর্শে শাবকটিকে পার্কের এক পাশে মাটি চাপা দেয়া হয়েছে।

বাগেরহাট জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. লুৎফর রহমান বলেন, আমি পার্কে পৌঁছানোর আগেই শাবকটি মারা গেছে। কেনো মারা গেলো তা নির্দিষ্ট করে বলা যাচ্ছে না। হরিণ খুব সেনসেটিভ প্রাণি। যেকোনো সমস্যায় মারা যেতে পারে। ফুড পয়জনিংয়ের কারণেও মারা যেতে পারে শাবকটি।

ডেইলি বাংলাদেশ/জেএইচ