Alexa ক্যারিয়ারের শেষ টেস্টে জরিমানা, অতঃপর ইনজুরি

ঢাকা, সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১১ ১৪২৬,   ২৯ জমাদিউস সানি ১৪৪১

Akash

ক্যারিয়ারের শেষ টেস্টে জরিমানা, অতঃপর ইনজুরি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৪ ২৭ জানুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারনন ফিল্যান্ডার আগেই জানিয়ে দিয়েছিলেন ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ টেস্টই হতে যাচ্ছে আন্তর্জাতিক ক্যারিয়ারে তার শেষ ম্যাচে। দক্ষিণ আফ্রিকার এই ফাস্ট বোলারের শেষ ম্যাচের স্মৃতিটা তেমন সুখকর হলো না। প্রথমে জরিমানার কবলে পরার পর এবার ইনজুরিতে পড়েছেন তিনি। 

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ টেস্টে গ্রেড-২ টিয়ারের হ্যামস্ট্রিং চোটে পড়েছেন ফিল্যান্ডার। দ্বিতীয় ইনিংসে বল করার সময় নিজের দ্বিতীয় ওভার করতে এসে চোট অনুভব করেন তিনি। ওভারের তৃতীয় বল করার পর আর মাঠে থাকতে পারেননি ফিল্যান্ডার। তখনই মাঠ ত্যাগ করেন প্রোটিয়া অলরাউন্ডার। 

স্ক্যান শেষে জানা যায় ফিল্যান্ডারের হ্যামস্ট্রিং চোট গ্রেড-২ টিয়ারের। ফলে নিজের বিদায়ী টেস্টের শেষ ইনিংসে মাত্র নয় বল করতে পারলেন তিনি। অবশ্য নয় বলের বেশি বোলিং করতে না পারলেও ব্যাট হাতে ঠিকই নামবেন জানিয়েছেন দলটির হেড কোচ বাউচার।

নিজের বিদায়ী টেস্ট মোটেও ভালো যায়নি ফিল্যান্ডারের। এর আগে তৃতীয় দিনে ইংল্যান্ডের উইকেটকিপার ব্যাটসম্যান জস বাটলারকে আউট করার পর বুনো উদযাপন করেন তিনি। তবে এখানেই বাঁধে বিপত্তি। তার এমন উদযাপন ছিল আইসিসির কোড অব কন্ডাক্টের বাইরে। ফলে বিদায়ী টেস্টেও ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা দিতে হয়েছে ফিল্যান্ডারকে। এছাড়া নামের পাশে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট। 

জরিমানার পর হ্যামস্ট্রিং ইঞ্জুরিতে পড়ায় বল হাতে ফিল্যান্ডারের আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ। এখন শুধু ব্যাট হাতে নামাই বাকি রয়েছে তার। অবশ্য অবসরের পর কলপ্যাক চুক্তিতে কাউন্টিতে যোগ দিবেন তিনি। সেখানে সমারসেটের হয়ে খেলবেন প্রোটিয়া বোলার।

ডেইলি বাংলাদেশ/এএল