ক্যাম্পাসে না গিয়েও ক্যাম্পাসের প্রথম দিন 

ঢাকা, সোমবার   ২৬ জুলাই ২০২১,   শ্রাবণ ১১ ১৪২৮,   ১৫ জ্বিলহজ্জ ১৪৪২

ক্যাম্পাসে না গিয়েও ক্যাম্পাসের প্রথম দিন 

গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪৪ ২৫ মার্চ ২০২১  

গণ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক

গণ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক

‘ক্যাম্পাসের প্রথম দিন’ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে একটা আলাদা উচ্ছ্বাস কাজ করে। কিন্তু এ বছর যারা উচ্চমাধ্যমিক পাস করে গণ বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু করল, তাদের প্রথম দিনটা ছিল একেবারেই আলাদা।

এ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ অনলাইনেই তাদের ২৩ততম ব্যাচকে বরণ করে নিয়েছে৷ মুঠোফোন ও কম্পিউটারের পর্দায় নতুনরা দেখলো বিভাগের শিক্ষকদের৷ 

বুধবার (২৪ মার্চ) জুম অ্যাপসের মাধ্যমে এই নবীন বরণের আয়োজন করে আইন বিভাগ। ঘন্টাব্যাপী ওরিয়েন্টেশন প্রোগ্রামে নবীনদের পরিচয় গ্রহণ,  করোনাভাইরাস সম্পর্কে সতর্কতা অবলম্বন, একাডেমিক ধারণা এবং সমসাময়িক বিষয়ে আলোচনা করা হয়।

বুধবার (২৪ মার্চ) জুম অ্যাপসে আইন বিভাগের  নবীনবরণ

এ সময় বিভাগের সহযোগী অধ্যাপক ও প্রধান রফিকুল আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সিনিয়র প্রভাষক ফারাহ ইকবাল, তৌহিদা সরকার, শহীদুল আলম, প্রভাষক সোহরাব হুসাইন, সহকারী প্রভাষক মো. আল আমীন, তাসনুভা রশিদ, লিমন হোসেন।

বিভাগীয় শিক্ষকেরা জানান, গতানুগতিক ধারার মতো এবারের ওরিয়েন্টেশন করা সম্ভব ছিল না। আমরা শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা এবং ঘরে বসে পড়াশোনা চালিয়ে যাবার পরামর্শ দিয়েছি।

নবীনরা বলেন, ভার্চ্যুয়াল ক্যাম্পাস কখনো শিক্ষার্থীদের পছন্দের নয়৷ ক্যাম্পাসে না গিয়েও ক্যাম্পাসের প্রথমদিন এভাবে কাঁটাতে হলো৷ অনলাইন ক্লাস ভালো লাগে না৷ ক্যাম্পাস কবে খুলবে!

২০০৯ সালে গণ বিশ্ববিদ্যালয় আইন বিভাগের যাত্রা শুরু হয়৷ এখানকার অধিকাংশ শিক্ষাদাতা হাইকোর্ট ও জজকোর্টের তালিকাভুক্ত আইনজীবী।

ডেইলি বাংলাদেশ/জেডএম