Alexa ক্যাম্পাসে গায়ে হলুদ! 

ঢাকা, বৃহস্পতিবার   ২০ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৭ ১৪২৬,   ২৫ জমাদিউস সানি ১৪৪১

Akash

ক্যাম্পাসে গায়ে হলুদ! 

বশেমুরবিপ্রবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৫ ১৬ জানুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঘড়ির কাটায় সন্ধ্যা ৬ টা। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের লেকপাড়ে হলদে শাড়ি-পাঞ্জাবি পড়া একদল তরুণ-তরুণীর দিকে চোখ আটকে যাচ্ছে পথচারীদের। সবাই একটু-আধটু উঁকি দিয়ে দেখছে, কি হয়! দেখা গেল, বাঁশের ডালা, কুলা, চালুন ও মাটির সরা, ঘড়া, মটকা দিয়ে চলছে বিয়ের বাড়ির আমেজ।

এমন আমেজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঘটেছে। এবার প্রথম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে গায়ে হলুদ আয়োজন করা হয়েছে। আর গায়ে হলুদের বর-কনে ওই বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী জুয়েল ও চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশা। তারা দুইজনই খুলনার বাসিন্দা।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের লেকপাড়ে জুয়েল ও আশার গায়ে হলুদ শুরু হয়। বন্ধু-বান্ধব ছাড়াও বিভাগের অগ্রজ ও অনুজদের পাশাপাশি বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা এতে উপস্থিত ছিলেন।

জানা যায়, গায়ে হলুদের আয়োজন কনের পরিবারের লোকজন করেনি। পুরো আয়োজনটি করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ ঘটনা পুরো বিশ্ববিদ্যালয়সহ এলাকায় রীতিমত সাড়া ফেলেছে। বিশ্ববিদ্যালয়ের সবার মুখে মুখে এখন জুয়ের-আশার গায়ে হলুদের খবর। এমন আয়োজন দেখে অনেকে ইচ্ছা প্রকাশ করেন যে, পরিবারের সাড়া পেলে তারাও ক্যাম্পাসে গায়ে হলুদের আয়োজন করতে চান।

আশার বন্ধু রাফি জানান, বশেমুরবিপ্রবি ক্যাম্পাসে প্রথম কারো গায়ে হলুদের আয়োজন হয়েছে। আমরা আনন্দিত। বান্ধবীর জন্য অনেক অনেক শুভকামনা।

ডেইলি বাংলাদেশ/এমকেএ