.ঢাকা, সোমবার   ২২ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৯ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪০

ক্যাম্পাসের প্রিয়মুখ উদ্যমী শারমিন   

রুমান হাফিজ, চবি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:১৪ ২২ মার্চ ২০১৯   আপডেট: ২১:৩০ ২২ মার্চ ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

ক্লাসে স্যার জিজ্ঞেস করলেন, আজকের পাঠের রিডিং কে পড়বে? বলার সঙ্গে সঙ্গে একটা মেয়ে হাত তুললো, পড়াও শুরু করলো। ‘এই লাইনটা ঠিক হয়নি, এই শব্দটা এভাবে পড়ো’ – মাঝপথে জেনুন নাহার শারমিনকে শিক্ষকের কাছ থেকে এমন কথা কখনো শুনতে হয়নি।   

কুমিল্লায় জন্ম হলেও নৌবাহিনীতে বাবার চাকুরির সুবাদে ছোট থেকেই শারমিনের চট্টগ্রাম শহরে বসবাস। পড়ালেখায় ভালো করার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমেও শারমিনের ভালো দখল।  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শারমিন। পরিসংখ্যান বিভাগ থেকে স্নাতক আর সদ্য শেষ হলো তার স্নাতকোত্তর পরীক্ষার ফাইনাল। বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম থেকেই যুক্ত হন সাংস্কৃতিক সংগঠন চবি আবৃত্তি মঞ্চের সঙ্গে। সেই থেকে নিজেকে মেলে ধরছেন অন্য এক রূপে।

বর্তমানে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আবৃত্তি মঞ্চের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করার পাশাপাশি ইয়েসসহ (YES) দলনেতা হিসেবে টি আই বি তেও কাজ করছেন। আবৃত্তি অঙ্গনে নিজের দক্ষতা প্রমাণ করার পাশাপাশি উপস্থাপনাও শুরু করেন। বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক অনুষ্ঠানগুলো উপস্থাপনা করছেন বেশ সুনামের সঙ্গে। বিভিন্ন সংগঠনের কর্মশালায় আবৃত্তি ও উপস্থাপনায় ক্লাসও নিয়ে থাকেন। এছাড়াও চট্টগ্রাম বেতারের তালিকাভুক্ত আবৃত্তিশিল্পী এবং বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম শাখায় আবৃত্তি, উপস্থাপনায় নিয়মিত অংশগ্রহণ করছেন তিনি।

সামনের দিনগুলো নিয়ে কী ভাবছেন শারমিন এমন প্রশ্নে হাসিমুখে তার উত্তর- সরকারি কিংবা বেসরকারি সেক্টরের একটা চাকুরী তো করবো। পাশাপাশি আবৃত্তি, উপস্থাপনা আর সংবাদ পাঠে নিজেকে জড়িয়ে রাখার ইচ্ছা আছে। 

ডেইলি বাংলাদেশ/এমএইচ