Alexa ক্যাঙ্গারুদের ধরতে মাঠে ইংলিশরা

ঢাকা, রোববার   ২১ জুলাই ২০১৯,   শ্রাবণ ৭ ১৪২৬,   ১৮ জ্বিলকদ ১৪৪০

ক্যাঙ্গারুদের ধরতে মাঠে ইংলিশরা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩৫ ২৫ জুন ২০১৯   আপডেট: ১৯:৩৯ ২৫ জুন ২০১৯

ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যকার হাইভোল্টেজ ম্যাচে ইংলিশদের ২৮৬ রানের লক্ষ্য দিল অজিরা। নির্ধারিত ৫০ ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ২৮৫  রান। ২৮৬ রানের লক্ষে মাঠে নামলো ইংলিশরা। শুরুতে জেমস ভিনস ও বেয়ারস্টো ওপেন করতে নামেন ।

আজ মঙ্গলবার বিশ্বকাপের ৩২তম ম্যাচে লর্ডসে মুখোমুখি হয় অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হয় খেলা।

টস জিতে বল করার সিদ্ধান্ত নেন ইংলিশ ক্যাপ্টেন ইয়ন মরগান। শুরুতে ব্যাট হাতে দারুণ সূচনা করে অস্ট্রেলিয়া। শুরুতে ব্যাট করে মোটামুটি মানের স্কোর সংগ্রহ করে অজিরা। 

ব্যাট হাতে ইনিংসের উদ্বোধন করতে নামেন ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। শুরুতে দেখে খেলার একটু পরেই হাত খুলে ব্যাট করতে শুরু করেন দুই অজি ওপেনার। ফিঞ্চ তুলে নেন বিশ্বকাপে আরও একটি অর্ধশতক। ওয়ার্নারও তার ব্যাটিং ধারাবাহিকতা বজায় রেখে তুলে নেন অর্ধশতক।

এরপর মঈন আলীর বলে ৫৩ করে জো রুটের কাছে ক্যাচ দিয়ে আউট হন ওয়ার্নার। স্টোকসের বলে ২৩ রানে খাজা বোল্ড হওয়ার পর বেশিক্ষণ টিকলেননা ফিঞ্চও। বিশ্বকাপে নিজের ২য় সেঞ্চুরি তুলে নেওয়ার পরের বলেই জোফরা আর্চারের বলে আউট হয়ে যান তিনি।

এরপর স্মিথ ও ম্যাক্সওয়েল হাল ধরার চেষ্টা করলেও মার্ক উডের বলে বাটলারের হাতে ক্যাচ দিয়ে ফিরেন ম্যাক্সওয়েল। এর আগে মাত্র ১২ রান করেন তিনি। 

স্মিথ চেষ্টা করেও পারেননি ইনিংস বড় করতে। তিনি ৩৮ রানে ওকসের বলে বিদায়ের আগে ব্যক্তিগত ৮ রানে থাকা অবস্থায় রান আউটের শিকার হন স্টয়নিস। 

শেষদিকে ক্যারি ছাড়া আর কেউই তেমন রান করতে না পারায় শেষ পর্যন্ত ২৮৫ রানে থামে অস্ট্রেলিয়ার ইনিংস। ক্যারি অপরাজিত থাকেন ৩৮ রানে। 

বল হাতে ইংল্যান্ডের হয়ে ২ উইকেট নেন ওকস। ১টি করে উইকেট নেন আর্চার, উড, স্টোকস ও মঈন আলী।

ডেইলি বাংলাদেশ/সালি