কোয়ারেন্টাইনে থেকেও বাজারে, ঝুঁকিতে রমেকের আনসাররা 

ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭,   ০৮ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

কোয়ারেন্টাইনে থেকেও বাজারে, ঝুঁকিতে রমেকের আনসাররা 

রংপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫২ ১৮ মে ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের (রমেক) আনসার ক্যাম্পের ৬০ জন সদস্যের মধ্যে ১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ ঘটনায় আনসার সদস্যদের মাঝে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে। 

অভিযোগ উঠেছে অধিকাংশ আনসার সদস্য কোয়ারেন্টাইনে থাকলেও খাবারের প্রয়োজনে বাইরে গিয়ে বাজার হাট করে নিয়ে আসছেন। 

আনসার সদস্যরা জানান, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আনসার ক্যাম্পের সদস্যরা তিনটি রুমে গাদাগাদি করে তাদের থাকতে হচ্ছে। হাসপাতালে দায়িত্ব পালন করতে গিয়ে গত ১১ মে প্রথম একজন আনসার সদস্যের শরীরে করোনা শনাক্ত হয়। পরেরদিন একজন, ১৪ মে দুইজন ও ১৫ মে ১০ জনের করোনা ধরা পড়ে।

আক্রান্ত ১৬ জনের মধ্যে দিনাজপুর জেলার দুইজন নমুনা দিয়েই নিজ বাড়িতে চলে যান এবং ১৪ জন রংপর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে চিকিৎসাধীন। বাকি সদস্যদের মধ্যে ছয়জন হাসপাতালের আনসার ক্যাম্পে আছেন এবং ২৫ জনের মতো সদস্য হাসপাতালের একটি পাঁচতলা ভবনে কোয়ারেন্টাইন পালন করছেন। অন্যরা নিজ নিজ বাড়িতে চলে গেছেন। ক্যাম্পে অবস্থানরত ছয়জনের নমুনার ফলাফল এখনো আসেনি।

এছাড়া অন্যদের নেগেটিভ ফলাফল এসেছে। তবে সাতদিন পর আবারো নমুনা নিয়ে পরীক্ষা করা হবে। 

এক আনসার সদস্য জানান, তারা হাসপাতাল কর্তৃপক্ষের নির্দেশে কোয়ারেন্টাইন পালন করলেও খাবারের প্রয়োজনে তাদেরকে বাইরে যেতে হচ্ছে। বাজার থেকে প্রয়োজনীয় জিনিস কিনে ঘরে এনে রান্না করে খেতে হয়। এতে করোনা আক্রান্ত হওয়ার ঝুঁকি বাড়ছে। 

অভিযোগ অস্বীকার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আনসার ক্যাম্পের প্লাটুন কমান্ডার ফয়জার রহমান বলেন, ভবনের বাইরে একজন সুস্থ সদস্য আছেন। তিনিই সবার বাজার করে দেন। কোয়ারেন্টাইনে থাকা আনসার সদস্যদের বাইরে যাওয়ার প্রয়োজন হয় না।

ডেইলি বাংলাদেশ/জেএইচ