কোয়ারেন্টাইনের কারণে ভার্চুয়ালে কমছে সিঙ্গেলদের সংখ্যা

ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭,   ০৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

কোয়ারেন্টাইনের কারণে ভার্চুয়ালে কমছে সিঙ্গেলদের সংখ্যা

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:২৩ ২৭ মার্চ ২০২০  

ডেটিং অ্যাপের ব্যবহার বাড়ার ফলে কমছে সিঙ্গেলদের সংখ্যা

ডেটিং অ্যাপের ব্যবহার বাড়ার ফলে কমছে সিঙ্গেলদের সংখ্যা

পার্ক, রেস্তোরাঁ কিংবা শহরের রাস্তায় হাতে হাত রেখে ঘুরে বেড়ানো যুগলদের হারহামেশা দেখা যায়। করোনার কারণে এ দৃশ্য এখন চোখে পড়ছে না। বিশ্বের এক-চতুর্থাংশ মানুষ এখন কোয়ারেন্টাইনে। এ সময়ে তারা যোগাযোগ টিকিয়ে রাখছেন ভার্চুয়ালে। ডেটিং অ্যাপের ব্যবহার বাড়ার ফলে কমছে সিঙ্গেলদের সংখ্যাও।

জরিপ প্রতিষ্ঠান সেন্সর টাওয়ারের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রসহ পুরো বিশ্বেই বেড়ে গেছে ডেটিং অ্যাপের ব্যবহার। অবশ্য এর মধ্যে অনেকে স্রেফ মজা করেই কাজটি করছেন।

ওকুপিড’র বিপণন কর্মকর্তা মেলিসা হোবলে বলেন, করোনা আতঙ্কে ঘর থেকে বের হতে সাহস পাচ্ছে না মানুষ। তবে যুগলদের মেলামেশার স্বাভাবিক প্রবৃত্তি পরিবর্তন হয়নি। অনেকে আবার অনলাইনের মাধ্যমে পরস্পরের আবেগ অনুভূতি জানিয়ে নতুন সম্পর্কও গড়ছেন। ভিডিও চ্যাটিংয়ে, অনুভূতি প্রকাশের পাশাপাশি মানসিকভাবে কাছে এনেছে, ভালোবাসার মানুষকেও।

এক ডেটিং অ্যাপ ব্যবহারকারী জানান, স্রেফ মজা করার উদ্দেশ্যেই এই অ্যাপ ব্যবহার শুরু করি। কোয়ারেন্টাইনে আছি বলে সময় কাটানোই ছিল উদ্দেশ্য। তবে দেখছি এখানে বেশ ভালো বন্ধু পাওয়া যায়। আর এই মুহূর্তে বোধ হয় বিশ্বের সবার মনেই একটাই আতঙ্ক কাজ করছে। তাই পরস্পরের প্রতি সহানুভূতিশীল।

ডেইলি বাংলাদেশ/এনকে