কোটা সংস্কারের কাজ দ্রুত হচ্ছে: কাদের

ঢাকা, বুধবার   ২৬ জুন ২০১৯,   আষাঢ় ১২ ১৪২৬,   ২১ শাওয়াল ১৪৪০

কোটা সংস্কারের কাজ দ্রুত হচ্ছে: কাদের

 প্রকাশিত: ১৬:১২ ১৮ জুলাই ২০১৮   আপডেট: ১৬:১৬ ১৮ জুলাই ২০১৮

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কোটা সংস্কার করার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। এ কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে।
 

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী যা বলেন তা করেন। এজন্য সবাইকে ধৈর্য ধরতে হবে।

রোববার ধানমন্ডিস্থ আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

কোটা সংস্কার আন্দোলনে সাধারণ ছাত্র ছাত্রীদের ওপর ছাত্রলীগ কি হামলা করছে? এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগের এখন কোনো কমিটি নেই, ছাত্রলীগের নাম ধরে অন্য কেউ হামলা করেছে কিনা তা দেখতে হবে।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, বিএনপি সাহস দেখাতে না পেরে নিজেরাই নিজেদের মাইনাস করেছে। ৭ ধারা বাদ দিয়ে বিএনপি এখন রাতের কো হয়েছে। বিএনপির নেতিবাচক রাজনীতির কারণে আত্মস্বীকৃতি উম্মাদ দেউলিয়া হয়ে গেছে। 

তিনি বলেন, আগামী একাদশ জাতীয় নির্বাচন সংবিধান অনুযায়ী হবে, কোনো নেত্রীর জন্য বন্ধ থাকবে না। অন্যান্য গণতন্ত্র দেশে যেভাবে নির্বাচন হয় আমাদের দেশে সেভাবেই হবে।

পুলিশ সাধারণ ছাত্রদের গ্রেফতার করেছে এ বিষয়ে তিনি বলেন, ঢাবি ভিসির বাড়িতে যারা হামলা করেছে তাদের নামে মামলা আছে পুলিশ তাদের কে গ্রেফতার করেছে, এ বিষয়ে আমি কমিশনের সঙ্গে কথা বলে জানতে পেরেছি।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের এক মাসে‌ তিনটি বর্ধিত সভা হয়েছে। এটা আওয়ামী লীগের ইতিহাসে এক অনন্য সাফল্য।

তিনি জানান, জাতীয় নির্বাচনের আগে তিন সিটি কর্পোরেশন নির্বাচন হবে ৩০ জুলাই। নির্বাচন কমিশনের খুবই ভালো কাজ করে যাচ্ছে। নির্বাচন গুলোতে কমিশনারকে সরকারি দল সকল ধরনের সহযোগিতা করেছে। কোন ভাবে আচরণ বিধি লংঘন যেন না হয় এজন্য নেতাকর্মীদের বলা হয়েছে। এক এলাকায় থেকে অন্য এলাকায় নির্বাচনী প্রচারণা করতে গেলে কোন মতেই যেন এলাকায় কোন লোক বিরক্ত না হয় এজন্য আচরণ বিধি মেনে চলতে হবে।

নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন নির্বাচনী প্রচারণা চলবে তবে আচরণ বিধি যেন লংঘন না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

আগামী ২১জুলাই প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা দেয়া হবে। সংবর্ধনা সফল করার জন্য ঢাকা জেলার আশেপাশে জেলা গুলো এবং সারা বাংলাদেশের নেতাকর্মীরা আসবে। এ জন্য অনুষ্ঠানের ২৫ হাজার লোক ধরে এরকম একটি প্যানেল করা হয়েছে। সংবর্ধনা অনুষ্ঠানের শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, বিএম মোজাম্মেল হক, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, ত্রাণ ও কল্যাণ সম্পাদক সুজিত নন্দী রায়, কৃষি সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-প্রচার আমিনুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এসআই