ঢাকা, শনিবার   ২৩ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ১০ ১৪২৫,   ১৭ জমাদিউস সানি ১৪৪০

সাংবাদিক কল্যাণ ট্রাস্টে প্রধানমন্ত্রীর অনুদান

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২১:২০ ১১ অক্টোবর ২০১৮   আপডেট: ২১:২০ ১১ অক্টোবর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০ কোটি টাকা সাংবাদিক কল্যাণ ট্রাস্টে অনুদান দিয়েছেন।

বৃহস্পতিবার গণভবনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফজেইউ) সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্যের হাতে অনুদানের চেকটি তুলে দেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক শাহ আলমগীর ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) মহাসচিব সোহেল হায়দার চৌধুরী।

ডিইউজের মহাসচিব সোহেল হায়দার চৌধুরী ডেইলি বাংলাদেশকে বলেন, গত ১৯ সেপ্টেম্বর সাংবাদিক কল্যাণ ফান্ডের জন্য অনুদান ঘোষণা করেন। এ সময় প্রধানমন্ত্রীকে সাংবাদিক নেতারা কল্যাণ ফান্ডের জন্য আরো বেশি টাকা অনুদান দিতে অনুরোধ করে। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী সাংবাদিক কল্যাণ ট্রাস্টে এ ২০ কোটি টাকা দেন। এখন ট্রাস্টের ফান্ডে মোট ৩৫ কোটি টাকা রয়েছে। এছাড়া গত কয়েক বছরে দুুঃস্থ সাংবাদিকদের সহায়তায় ১০ কোটি ৭ লাখ টাকা বিতরণ করা হয়েছে বলে জানান এই ডিইউজে নেতা।

অসুস্থ, অসচ্ছল, আহত সাংবাদিক, দুঃস্থ ও নিহত সাংবাদিক পরিবারের সদস্যদের নিয়মিতভাবে ভাতা বা অনুদান দেয়ার জন্য ২০১৪ সালের ১ জুলাই বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট বিল-২০১৪’ পাস হয়।

ডেইলি বাংলাদেশ/এসবি/এসআই